বিজ্ঞাপন

এলজিইডির সঙ্গে চুক্তির পরও থমকে আছে আধুনিক বাজার প্রকল্প

October 24, 2020 | 8:14 am

রিফাত রহমান,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: এলজিইডির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরও ৩ কোটি ৪৫ লাখ ৭৯ হাজার টাকার দুটি আধুনিক বাজার নির্মাণ কাজ শুরু করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ কাজের বাস্তবায়ন নিয়ে সংশয় প্রকাশ করেছে এলজিইডি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলীর দফতর সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরে হাটবাজার উন্নয়ন প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের কাথুলী ও আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নের ওসমানপুর গ্রামে আধুনিক বাজার নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়।

দরপত্রে সর্বনিম্ন দরদাতা হিসাবে মেসার্স শামসুদ্দোহা মল্লিক নামের ঠিকাদারি প্রতিষ্ঠান দুটি কাজ পায়। সে অনুযায়ী ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি ওসমানপুর ও ১২ মে কাথুলী বাজার নির্মাণের জন্য এই প্রতিষ্ঠানটি এলজিইডির সঙ্গে চুক্তিবদ্ধ হয়। ওসমানপুর ৮ মাস ও কাথুলী বাজার নির্মাণ কাজ শুরুর জন্য ৫ মাস পেরিয়ে গেছে।

চুক্তি অনুযায়ী এ কাজ দুটি এক বছরে শেষ হওয়ার কথা। কিন্তু ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে সমঝোতা স্বাক্ষর শেষ না করে, দরপত্র আহবান করায় কাজের শুরুতেই জটিলতা সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রকৌশলী বলেন, গেল নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম দরপত্র আহ্বানের আগে যে সকল প্রক্রিয়া শেষ করার কথা সেগুলো না করার কারণে কাজের শুরুতেই জটিলতা হচ্ছে। প্রক্রিয়া শেষ করে কাজ শুরু হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের তাড়াহুড়োর কারণে নিম্নমানের কাজ হবে বলে তিনি জানান।

চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা সারাবাংলাকে বলেন, হাটবাজার উন্নয়ন প্রকল্পের অধীনে নির্মিতব্য আধুনিক এ চারতলা বাজার দুটিতে আধুনিক সুযোগ সুবিধা থাকবে। এ বাজারে ১০টি দোকান হবে। তার মধ্যে দুটি মহিলাদের জন্য বরাদ্দ দেওয়া হবে।

নিয়ম অনুযায়ী দরপত্র আহ্বানের আগেই হাটবাজার নির্মাণ করতে গেলে ভূমি মন্ত্রণালয়ে সঙ্গে সমঝোতা স্বাক্ষর করতে হয়। যা করা হয়নি। তবে এ প্রক্রিয়া করেই বাজার দুটির নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে বলে তিনি মত প্রকাশ করেন।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন