বিজ্ঞাপন

রোনালদো যাওয়ার পর ক্লাসিকোতে মেসির ৯০০ দিনের আক্ষেপ

October 24, 2020 | 1:11 pm

স্পোর্টস ডেস্ক

এল ক্লাসিকোর ইতিহাসে সর্বোচ্চ সংখ্যাক গোল লিওনেল মেসির রেকর্ড বইয়ে। তবে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর যেন এল ক্লাসিকোতে গোল করায় ভুলে গিয়েছেন মেসি। ২০১৮ সালের পর থেকে এল ক্লাসিকোয় আর গোলের দেখা পাননি মেসি। শেষ যেবার এল ক্লাসিকোতে গোল করেছিলেন মেসি সেবার স্কোরশিটে নাম ছিল ক্রিস্টিয়ানো রোনালদোরও। কিন্তু এরপর রোনালদো জুভেন্টাসে পাড়ি জমালেন আর লিওনেল মেসিরও শুরু হলো গোল খরা। তবে কি এবার ৯০০ দিনের সেই আক্ষেপ ঘুচানোর পালা?

বিজ্ঞাপন

শেষবার স্প্যানিশ লা লিগায় ২০১৮ সালের ৬ মে এল ক্লাসিকোয় গোল করেছিলেন মেসি। ক্যাম্প ন্যু’র সেই ম্যাচটি ২-২ গোলের ড্র হয়েছিল। বার্সার হয়ে লুইস সুয়ারেজ এবং মেসি আর রিয়ালের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল গোল করেছিলেন। এরপর রিয়াল ছেড়ে জুভেন্টাসে রোনালদো, লুইস সুয়ারেজ অ্যাটলেটিকো মাদ্রিদ এবং গ্যারেথ বেল টটেনহাম হটস্পার্সে নাম লিখিয়েছেন।

  • সেই সময় থেকে এখন পর্যন্ত প্রায় ৯০০ দিন এল ক্লাসিকোতে গোল খরা লিওনেল মেসির। এ সময়ে মোট ৬টি এল ক্লাসিকোর ৫টিতে মোট ৪৪০ মিনিট খেলেছেন মেসি। তবে গোলের দেখা পাননি। ৩৩ বছর বয়সী এই তারকা চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে যাচ্ছেন বাজে কিছু পরিসংখ্যান সঙ্গী করে।
  • ২০২০/২১ মৌসুমের লা লিগার শুরুর চার ম্যাচে মেসির নামের পাশে মাত্র একটি গোল। সেটিও এসেছে পেনাল্টি থেকে। ২০০৫/০৬ মৌসুমের পর এটিই মেসির সবচেয়ে বাজে শুরু।
  • বার্সার হয়ে শেষ তিন ম্যাচে নামের পাশে নেই কোনো গোল। আর সেই তিন ম্যাচের মধ্যে একটিতে হার, একটি ড্র এবং একটি জয় পেয়েছে বার্সা।
  • সবশেষ পাঁচ এল ক্লাসিকোতে কোনো গোল নেই মেসির। এ সময়ে মোট ৬টি এল ক্লাসিকো খেলেছে দু’দল। তবে মেসি খেলেছেন পাঁচটিতে।

যদিও এল ক্লাসিকোর ইতিহাসে সর্বোচ্চ গোলের কীর্তি লিওনেল মেসির দখলেই। নামের পাশে মোট ২৬টি গোল মেসির। এরপর ১৮ গোল নিয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন রিয়ালের দুই সাবেক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং আলফ্রেড ডি স্টেফানো।

এল ক্লাসিকোর পরিসংখ্যান বলছে মোট ৪৩টি ম্যাচ খেলে লিওনেল মেসির গোল সংখ্যা ২৬টি, নামের পাশে আছে ১৪টি অ্যাসিস্টও। অর্থাৎ ৪৩ ম্যাচে মোট ৪০টি গোলে অবদান এই আর্জেন্টাইনের। এই সময়ে জোড়া গোল করেছেন ৫টিতে আর হ্যাটট্রিক করেছেন দুটি ম্যাচে।

বিজ্ঞাপন

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর এল ক্লাসিকোতে লিওনেল মেসির যে গোল খরা শুরু হয়েছে তা কাটাতে এবার মুখিয়ে আছেন এই আর্জেটাইন। শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ২০২০/২১ মৌসুমের প্রথম এল ক্লাসিকো মাঠে গড়াবে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন