বিজ্ঞাপন

না.গঞ্জের স্টিল কারখানায় বিস্ফোরণ, নিহত ২

October 24, 2020 | 2:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকায় একটি স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়েছে। নিহত আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০) দু’জনের শরীরেরই শতভাগ দগ্ধ হয়েছিল।

বিজ্ঞাপন

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, শুক্রবার (২৩ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে মারা যান আবু সাঈদ। ঘণ্টাখানেক পর ভোর ৪টার দিকে মারা যান শাকিল।

ডা. পার্থ শংকর বলেন, ওই কারখানায় বিস্ফোরণের ঘটনায় দগ্ধ পাঁচ জনকে শুক্রবার ভোরে হাসপাতালে নিয়ে আসা হয়। এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের ধানমন্ডির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে (শুক্রবার) সন্ধ্যায় আবু সাঈদ ও শাকিলকে আবার এখানে নিয়ে আসা হয়। তারা দু’জনেই মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে ঘটনাস্থলে মারা যায় মিজান নামে এক শ্রমিক। পরে শুক্রবার বিকেলে ফাহিম নামে আরও এক শ্রমিক হাসপাতালের জরুরি বিভাগে মারা যান।

বিজ্ঞাপন

দগ্ধ রাজুর ভাই মো. সাজু জানান, তার ভাইসহ দগ্ধরা রূপগঞ্জের বরফা এলাকায় প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে কাজ করেন। রাতে কাজ করার সময় লোহা গলানোর ভাট্টি বিস্ফোরিত হয়। এসময় গলিত লোহা তাদের শরীরে পড়লে তারা দগ্ধ হন। ঘটনাস্থলেই মিজান নামে এক শ্রমিক মারা যান।

সাজু জানান, বাকি দগ্ধদের ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে কয়েকজনকে ধানমন্ডির একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার ভাই রাজু এখনো ওই হাসপাতালেই ভর্তি আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন