বিজ্ঞাপন

প্রেসিডেন্ট’স কাপ: ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহ একাদশ

October 25, 2020 | 1:29 pm

স্পোর্টস ডেস্ক

বৃষ্টি বিঘ্নতার কারণে প্রেসিডেন্ট’স কাপের ফাইনালের দিন পরিবর্তন করে নির্ধারণ করা হয় রোববার (২৫ অক্টোবর)। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি মাহমুদউল্লাহ একাদশ এবং নাজমুল একাদশ। ফাইনালে টস জিতে নাজমুল একাদশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের অধিনায়ক মাহমুদউল্লাহ।

বিজ্ঞাপন

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের চ্যাম্পিয়ন কে, এই প্রশ্নের উত্তর গত শুক্রবারই পেয়ে যাওয়ার কথা ছিল। জমজমাট টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচটা মাঠে গড়ানোর কথা ছিল ওই দিন। কিন্তু কার্তিকের বৃষ্টি সেটা হতে দেয়নি। দু’দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। আবহাওয়া অধিদফতরের খবরে বিষয়টি আন্দাজ করতে পেরেই দু’দিন পিছিয়ে দেওয়া হয় ফাইনাল। পিছিয়ে যাওয়া ফাইনাল মাঠে গড়াল আজ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা দেড়টায় মাঠে গড়াচ্ছে ম্যাচটি। সরাসরি দেখা যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজে এবং বিটিভিতে।

বিজ্ঞাপন

এই টুর্নামেন্টের মধ্যদিয়ে টানা প্রায় ছয় মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন ক্রিকেটাররা। লম্বা বিরতির পর ব্যাটসম্যানদের বেশ ভুগতে হয়েছে। বিশেষ করে টপ অর্ডার ব্যাটসম্যানদের। তবে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা বলার মতো রান পেয়েছেন। পেসাররা রাজত্ব করেছেন শুরু থেকেই। আর এই দুই জায়গায় নাজমুল একাদশ ছিল অন্য দলের চেয়ে এগিয়ে। দলটি টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে সফল সেই কারণেই। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতেই জিতেছে দলটি।

মাহমুদউল্লাহরা ফাইনালে অনেকটা উঠেছে ভাগ্যের জোরে। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচের দুটিতে হেরে যাওয়া মাহমুদউল্লাহর দল রান রেটেও পিছিয়ে ছিল। ফলে টুর্নামেন্টের তৃতীয় দল তামিম একাদশ শেষ দুই ম্যাচের একটি জিততে পারলে ফাইনালে উঠা হতো না তাদের। তামিমরা পারেনি বলেই ভণ্ডুর ব্যাটিং নিয়েও ফাইনাল পর্যন্ত উঠেছে মাহমুদউল্লাহর দল।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, এবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, আমিনুল ইসলাম বিপ্লব এবং সুমন খান।

নাজমুল হোসেন শান্ত একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহীম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল-আমিন হোসেন, নাঈম হাসান, নাসুম আহমেদ ও আবু জায়েদ রাহী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন