বিজ্ঞাপন

যাকে ভোট দিয়েছি তার নাম ট্রাম্প: ডোনাল্ড ট্রাম্প

October 25, 2020 | 5:39 pm

ফিচার ডেস্ক

মার্কিন প্রেসিডেন্টরা বরাবরই বাকপটু হয়ে থাকেন। ‘স্বল্পভাষী’ বলে কোনো শব্দ হয়ত তাদের অভিধানে পাওয়াই যাবে না। আর ডোনাল্ড ট্রাম্প যদি সেই পদে বসেন, তবে এসব কথার বেশিরভাগই যে বাঁকা কথা হবে এ নিয়ে কারো মনেই কোনো সন্দেহ ছিল না। প্রেসিডেন্ট হওয়ার পর পদে পদে নিজের এই ‘গুণের’ ছাপ রাখছেন ডোনাল্ড ট্রাম্প।

বিজ্ঞাপন

শনিবার আগাম ভোট দিয়ে সোজা কথায় তার অবস্থান ব্যাখ্যা করতে নারাজ ট্রাম্প বললেন, “আমি এমন এক লোককে ভোট দিয়েছি যার নাম ট্রাম্প”। এদিন সকালে ভোট দেওয়ার পর সাংবাদিকদের ট্রাম্প জানান, ভোট দানে তার অভিজ্ঞতা ‘চমৎকার’। ভোট প্রক্রিয়াকে ‘অত্যন্ত নিরাপদ’ বলেও মন্তব্য করেন তিনি। খবর নিউ ইয়র্ক টাইমস।

নভেম্বরের ৩ তারিখ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণের নির্দিষ্ট দিন হলেও, এবার রেকর্ডসংখ্যক মার্কিন নাগরিক আগাম ভোট দিচ্ছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ তালিকায় যুক্ত হলেন। এর আগে শুক্রবার হোয়াইট হাউজ থেকে জানানো হয়, শনিবার আগাম ভোট দেবেন প্রেসিডেন্ট। পরদিন ওয়েস্ট পাম বিচে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন মার্কিন প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে আগাম ভোট দেওয়ার চল বেশ জনপ্রিয়। এবার করোনাভাইরাস পরিস্থিতিতে ভিড় এড়াতে আগাম ভোট দানের হার আরও বেশি। ২৩ অক্টোবর পর্যন্ত ৫ কোটি ৩০ লাখেরও বেশি আগাম ভোট কাস্ট হয়েছে বলে ইউএস ইলেকশন প্রজেক্টের তরফ থেকে জানানো হয়েছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন