বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষা নেবে চবি’ও

October 25, 2020 | 7:16 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পর করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতেও ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। তবে ঢাবি’র মতো চবি’তেও ভর্তি পরীক্ষা পদ্ধতিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে, পরীক্ষা নেওয়া হবে ১০০ নম্বরে।

বিজ্ঞাপন

রোববার (২৫ অক্টোবর) বিকেলে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়েছে, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় অংশ নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  অধ্যাপক এস এম মনিরুল হাসান সারাবাংলাকে ডিন’স কমিটির সিদ্ধান্তের তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

রেজিস্ট্রার মনিরুল বলেন, এবারের ভর্তি পরীক্ষায় প্রাথমিকভাবে ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। সশরীরে ভর্তিচ্ছুদের এসে পরীক্ষায় অংশ নিতে হবে। ভর্তি প্রক্রিয়ায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল বিবেচনা করা হবে কি না, সেই সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিস্তারিত সিদ্ধান্ত পরবর্তী সময়ে নেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় এবারের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে নয়, প্রচলিত পদ্ধতিতেই ভর্তি পরীক্ষা নেবে তারা। তবে এর আগে ২০০ নম্বরের ভর্তি পরীক্ষা নেওয়া হলেও এবার এই পরীক্ষার পূর্ণমান হবে ১০০

বিজ্ঞাপন

শুধু তাই নয়, আগের বছরগুলোতে কেবল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর আশপাশের স্কুল-কলেজগুলোতে ভর্তি পরীক্ষা নেওয়া হতো। এ বছর করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় দেশের আট বিভাগেই ভর্তি পরীক্ষা নেবে ঢাবি। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাই এসব ভর্তি পরীক্ষা পরিচালনা করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
৯৯৯-এ কল পেয়ে সাজেকে পাহাড় থেকে পড়ে যাওয়া পর্যটককে উদ্ধার১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু বুধবারনোয়াখালীতে বন্ধ রাখার নির্দেশ না মানায় হাসপাতাল সিলগালা‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না’নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিমকংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দিলেন ঊর্মিলা‘ভাস্কর্য নিয়ে বক্তব্য প্রত্যাহার না করলে পরিণাম ভালো হবে না’উড়তে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামের সামনে রাজশাহীবুধবার থেকে এসএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরুবাবুনগরী ও মামুনলকে গ্রেফতারের দাবিতে ৬০ সংগঠনের মানবন্ধন সব খবর...
বিজ্ঞাপন