বিজ্ঞাপন

উইন্ডিজ সিরিজের আগেই ফিরবেন ভেট্টোরি

October 25, 2020 | 8:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

কথা ছিল সেপ্টেম্বরে নিজ দেশ নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় শিষ্যদের সঙ্গে যোগ দিবেন বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন পরামর্শক ডেনিয়েল ভেট্টোরি। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কান সরকারের অনড় অবস্থানের কারণে আয়োজক দেশটির সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজটি স্থগিত হয়ে গেলে আর তা হয়ে উঠেনি। কোচিং স্টাফের বাকি সদস্যরা কর্মস্থল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ফিরলেও ভেট্টোরিকে আর দেখা যায়নি। অবশ্য টাইগার ক্রিকেট প্রশাসন আশা করছে জানুয়ারিতে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুষ্ঠেয় সিরিজের আগেই তাকে পাওয়া যাবে।

বিজ্ঞাপন

করোনাভাইরাস বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ালে গত মার্চে দেশে ফিরেছিলেন ভেট্টোরি। সব ঠিক থাকলে ২০২১ সালের জানুয়ারিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে টিম উইন্ডিজ। তার আগেই নাকি সাবেক ব্ল্যাক ক্যাপস স্পিনারকে টাইগারদের ডেরায় পাওয়া যাবে।

রোববার (২৫ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এতথ্য দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেছেন, ‘যেহেতু শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে তাই তার আসা হয়নি। ওর ও কিছু সমস্যা ছিল। তবে যখন আন্তর্জাতিক ক্রিকেটে আমরা ফিরবো, তার আগেই ও চলে আসবে।’

বিজ্ঞাপন

আগেই বলা হয়েছে ভেট্টোরি ছাড়া কোচিং স্টাফের বাকিরা সবাই লঙ্কা সফর সামনে রেখে বাংলাদেশে এসেছিলেন। এবং প্রেসিডেন্ট’স কাপের ষষ্ঠ ম্যাচ পর্যন্ত সবাই দলের সঙ্গে ছিলেন। কিন্তু চলতি বছরে যেহেতু কোন আন্তর্জাতিক সিরিজ নেই এবং ঘরোয়া ক্রিকেট শুরুর কোন দিন তারিখ ঠিক হয়নি তাই প্রধান কোচ ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক ফিরেছেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকায়। আর পেস বোলিং কোচ ওটিস গিবসন ফিরেছেন পরিবারের কাছে ইংল্যান্ডে।

আকরাম অবশ্য আশা করছেন, উইন্ডিজ সিরিজে আগে তারাও ফিরবেন।

‘কিছু ফিটনেস স্টাফকে আমরা ছুটি দিয়েছি ইতোমধ্যেই। ওরা চলে আসবে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে চলে আসবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন