বিজ্ঞাপন

স্টোকসের ব্যাটে মুম্বাই বধ

October 26, 2020 | 1:33 am

স্পোর্টস ডেস্ক

করোনাকালের আইপিএলে অনেকটা অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। টুর্নামেন্টে নিজেদের প্রথম দশ ম্যাচের সাতটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে খুঁটি গেড়ে বসেছে দলটি। মুম্বাই আজ প্রথমে ব্যাটিং করে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১৯৫ রান তুললে মনে হচ্ছিল, আরেকটা জয় পেতে যাচ্ছে আইপিএলের সবচেয়ে সফল দলটি। বেন স্টোকস সেটা হতে দেননি।

বিজ্ঞাপন

দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়ে মুম্বাইকে হারিয়ে দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার। তবুও মুম্বাই অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে। ওদিকে ১২তম ম্যাচ খেলতে নেমে পঞ্চম জয় পাওয়া রাজস্থানের প্লে-অফের সম্ভাবনা আরেকটু উজ্জল হলো।

১৯৫ রানের জবাব দিতে নেমে শুরুটা সম্ভাবনাময় ছিল না রাজস্থানের। দলীয় ১৩ রানের মাথায় ঠিক ১৩ রান করেই আউট হয়ে যান রবিন উথাপ্পা। তিনে নেমে স্টিভেন স্মিথও (১১) সুবিধা করতে পারেননি। কিন্তু শুরুর ধাক্কাটা বুঝতেই দেননি স্টোকস। দারুণ সঙ্গ পেয়েছিলেন সাঞ্জু স্যামসনের কাছ থেকে।

তৃতীয় উইকেটে ১৫২ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে ফিরেছেন দু’জন। স্টোকস মাত্র ৬০ বল খেলে ১০৭ রান করে অপরাজিত ছিলেন। ইংলিশ অলরাউন্ডারের ইনিংসে চার ১৪টি, ছক্কা ২টি। স্যামসন ৪টি চার ৩টি ছয়ে ৫৪ রান করেছেন মাত্র ৩১ বলে। ১৮.২ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের জন্য ১৯৬ রান তুলে ফেলে রাজস্থান।

বিজ্ঞাপন

এর আগের ইনিংসে মনে হয়নি যে মুম্বাইয়ের ইনিংসটা এতোদূর এগুবে। রোহিত শর্মার অনুপস্থিতিতে আজকের ম্যাচে মুম্বাইকে নেতৃত্ব দিয়েছেন কাইরন পোলার্ড। বলের সঙ্গে পাল্টা দিয়ে রান তুলতে পারেননি দলটির টপ অর্ডারের ব্যাটসম্যানরা। তবে মিডলে ছক্কা বৃষ্টি নামান হার্দিক পান্ডিয়া। মাত্র ২১ বলে ৬০ রান করে অপরাজিত ছিলেন ভারতীয় অলরাউন্ডার। তার ইনিংসে চারের মার ২টি, আর ছক্কা ৭টি। এছাড়া সূর্যকুমার যাদব ৪০ ও ইশান কিষান ৩৭ রান করেছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন