বিজ্ঞাপন

১১ ‍দিন পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল শুরু

October 26, 2020 | 10:32 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: নাব্য সংকটে পদ্মার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১১দিন বন্ধ থাকার পর বিকল্প চ্যানেলে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) সকাল ৬টায় মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে ছেড়ে যায় ফেরি কিশোরী ও ফেরি কাকলি।

বিজ্ঞাপন

ফেরীগুলো পদ্মা নদীর লৌহজং পয়েন্ট হয়ে পদ্মা সেতুর ৩৭-৩৮নং পিয়ারের মাঝ দিয়ে চলাচল করবে। ড্রেজিংয়ের সাহায্যে এই চ্যানেলটি নতুন করা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এর আগে, রোববার বিকালে পরিক্ষামূলকভাবে ‘ফেরি কুমিল্লা’ শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ির উদ্দেশে ছাড়া হলে ফেরিটি নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে সক্ষম হয়। তবে বহরে থাকা সবগুলো ফেরি এখনই সচল হচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল বলেন, “রোববার বিকালে পরিক্ষামূলকভাবে ‘ফেরি কুমিল্লা’ কাঁঠালবাড়ির উদ্দেশে ছাড়া হলে ফেরিটি নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিত সক্ষম হয়। তাই আজ সকাল থেকে এ নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে এখন ছোট ও মাঝারি আকারের ফেরি সীমিত পরিসরে চলবে। এছাড়া রাতের বেলা ফেরি বন্ধ থাকবে।”

বিজ্ঞাপন

ফেরি চলাচল শুরু হওয়ায় এই নৌরুটে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ কমবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, নাব্য সংকট ও চ্যানেল বিপর্যয়ের কারণে কয়েক মাস ধরে ফেরি চলাচল ব্যহত হলেও গত ১৫ অক্টোবর দুপুর থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পুরোপুরি বন্ধ ছিলো ফেরি চলাচল। এতে চরম ভোগান্তিতে পরেন এ নৌরুটের লাখো যাত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন