বিজ্ঞাপন

উইকেটের ঝনঝনানি অব্যাহত রাখতে চান সুমন

October 27, 2020 | 8:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে বল হাতে রীতিমত হুঙ্কার ছেড়েছেন সুমন খান। সেই হুঙ্কারে কদম ফুলের রোয়ারমতো ঝরে গেছে নাজমুল একাদশের পাঁচ ব্যাটসম্যান। তাতে কাজও হয়েছে বিস্তর। করোনাকালে দেশের প্রথম কোনো প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেটের শিরোপা ধরা দিয়েছে মাহমুদউল্লাহদের হাতে। গর্বিত এই জয়ে নিঃসন্দেহে রোমাঞ্চিত, উদ্বেলিত ও উচ্ছ্বসিত পুরো দল। যার কেন্দ্রে ছিলেন তরুণ এই পেসার। তবে এখানেই শেষ নয়। আগামীতেও বল হাতে ঠিক এভাবেই হুঙ্কার ছেড়ে উইকেটের ঝনঝনানি তিনি অব্যাহত রাখতে চান।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি আয়োজিত তিন দলের এই ওয়ানডে টুর্নামেন্টের প্রথম চার ম্যাচের দুটিতে সুযোগ পেয়েছিলেন সুমন। সেখান থেকে উইকেট এসেছিল পাঁচটি। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে জায়গা পেয়েই যেন রুদ্র মূর্তি ধারণ করলেন। হাতে উঠলো নতুন বল, উঠলেন জ্বলে। শুরুর দুই স্পেলে ৬ ওভারে ৩ উইকেট। এরপরে থলিতে পুরলেন আরও ২টি। ১০ ওভার বল করে ৩৮ রান খরচায় ৫ উইকেট নিয়ে ফাইনালের সব আলো নিজের ওপর কেড়ে নিলেন। ম্যাচ সেরা বোলার তো হলেনই বিসিবি সভাপতির বিশেষ পুরষ্কারও জিতলেন।

এতে করে নিজের দায়িত্বটা আরো বেড়ে গেল বলে মনে হচ্ছে সুমনের। কেননা সন্দোহাতীতভাবেই এই পারফরম্যান্স তার প্রতি সবার প্রত্যাশার পারদ বাড়িয়ে দিয়েছে। এবং আগামীতেও তিনি যখনই বল হাতে নামবেন তখনই তার প্রতি নির্বাচক থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট এমনকি ভক্তদেরও রাশি রাশি উইকেটের প্রত্যাশা থাকবে। তাতে অবশ্য বিন্দুমাত্র ভীত, সন্ত্রস্ত নন এই তরুণ। বরং দৃপ্ত পদক্ষেপে আগামীর পথ চলতে প্রস্তত তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে এমন প্রত্যয় ব্যক্ত করেন বিসিবি’র হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের এই তরুণ।

সুমন বলেন, ‘আসলে সবার প্রত্যাশা বেড়ে গেছে এখন, আমার দায়িত্বও বেড়ে গেল। পারফর্ম করাতে সবাই হয়তো ভাবছে সামনে আরও ভালো করতে হবে, তাহলে সুযোগ আসবে। এ জন্য আমার নিজের উপরও দায়িত্ব এসেছে যে এখন ভালো করেছি সামনে আরও ভালো করার চেষ্টা থাকবে। এই ধারাবাহিকতাটাই যেন ধরে রাখতে পারি সে চেষ্টায় আছি।’

দাপুটে বলে টুর্নামেন্টটা অসাধারণ কেটেছে সেকথা বেশ তৃপ্তি নিয়েই জানালেন সুমন। তাছাড়া ভালো বোলিংয়ের পুরস্কার স্বরুপ অধিনায়ক মাহমুদউল্লাহর প্রশংসা বাক্যও তার কানে সবসময়ই বাজে সেকথা বলতেও ভুল করলেন না।

বিজ্ঞাপন

‘আসলে বলতে গেলে টুর্নামেন্টটা অনেক ভালো কেটেছে। এখানে একটা সুযোগ ছিল নিজের সেরাটা দেওয়ার। ছোট একটা টুর্নামেন্ট, অল্প সময়ের। চেষ্টা করেছি ভালো করার, আল্লাহর রহমতে ভালো কেটেছেও, অনুভূতিটাও অসম্ভব ভালো।’

‘রিয়াদ ভাই সব সময় প্রশংসা করেছেন। ম্যাচ শেষে ভালো করার পর রিয়াদ ভাই এসে বলল যে ভালো লাইন লেন্থে বল করছো। এটা আমার জন্য দরকার ছিল। ম্যাচ শেষে মুশফিক ভাইয়ের সঙ্গে যখন হ্যান্ডশেক করতেছিলাম তখন মুশফিক ভাইও বলল যে খুব ভালো বল হয়েছে, দরকার ছিল এটা তোমার জন্য। বড় ভাইদের কাছ থেকে যখন এরকম কিছু পাওয়া হয়, ভালো বলে তখন স্বাভাবিক নিজের কাছে ভালো লাগে। আসলে এটা মাত্র শুরু, এখন বড় ভাইরা যতো প্রশংসা করবেন সামনের দিকে এগোনোর জন্য তত ভালো কাজ হবে।’-যোগ করেন সুমন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন