বিজ্ঞাপন

রশিদের স্পিন বিস্ময়, টিকে রইল হায়দ্রাবাদ

October 28, 2020 | 11:52 am

স্পোর্টস ডেস্ক

রশিদ খানের বোলিং কোটা তখনও শেষ হয়নি। তিন ওভার বোলিং করে ৬ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদের স্পিনার। ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে তখনই টুইটারে লিখে দিলেন' রশিদ খানই বিশ্বের সেরা স্পিনার।' তারপর আরও একটা উইকেট নিয়েছেন আফগান তরুণ। ৪ ওভারে ৭ রান খরচ করে ৩ উইকেট! চলতি আইপিএলে সবচেয়ে কিপটে বোলিংয়ের রেকর্ড এটা। রশিদের রেকর্ডের দিনে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কাল ৮৮ রানে জিতেছে হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

কঠিন সমীকরণে পড়ে গেছে দলটি। কাল দিল্লির বিপক্ষে হারলেই প্লে-অফে ওঠার সম্ভাবনা শেষ হয়ে যেত। কঠিন সমীকরণে দাঁড়িয়ে কাল কী দুর্দান্ত ক্রিকেটটাই না খেলল হায়দ্রাবাদ।

প্রথমে ব্যাটিং করে ২১৯ রানের পাহাড় গড়ে দলটি। টেস্ট স্পেশালিস্ট হিসেবে পরিচিত ঋদ্ধিমান সাহাকে নিয়ে ইনিংসের সূচনা করতে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার কাল তেঁড়েফুঁড়ে খেলেছেন। তার চেয়েও মুগ্ধ করেছেন টেস্ট স্পেশালিস্ট ঋদ্ধিমান।

বিজ্ঞাপন

বর্ধমানের এই ক্রিকেটার মাত্র ৪৫ বলে ৮৭ রান করেছেন। তার ইনিংসে চার ১২টি, ছক্কা ২টি। ওয়ার্নার ৪৪ বলে করেছেন ৬৬ রান। দুজনের ওপেনিং জুটি ছিল ১০৭ রানের। পরে তিনে এসে ৩১ বলে ৪৪ করে হায়দ্রাবাদকে দুইশ ওপারে নিয়ে গেছেন মানিশ পান্ডে।

জবাব দিতে নেমে ১৪ রানে দুই উইকেট হারিয়ে ফেলে দিল্লি। আজিঙ্কা রাহানে ও শিমরন হেটমায়ারের ব্যাটে তারপর দলটা যখন কোমড় সোজা করে দাঁড়াতে চাচ্ছিল তখনই রশিদের আঘাত। পাওয়ার প্লের পর আক্রমণে এসে পাঁচ বলের ব্যবধানে রাহানে (২৬) ও হেটমায়ারকে (১৬) ফেরান রশিদ। তারপর আর দাঁড়াতে পারেনি দলটি। ১৯ ওভারে ১৩১ রানে গুটিয়ে গেছে দিল্লি। ৩৫ বলে সর্বোচ্চ ৩৬ রান করেছেন রিশভ পন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন