বিজ্ঞাপন

চাকরিচ্যুতির প্রতিবাদে গ্রামীণফোন কর্মচারীদের আন্দোলন

October 28, 2020 | 2:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে চাকরিচ্যুত করার প্রতিবাদে গ্রামীণফোন হাউজে প্রতিবাদ কর্মসূচি পালন করে সেখানকার কর্মচারীরা।

বিজ্ঞাপন

বুধবার (২৮ অক্টোবর) সকাল ৯টায় শুরু হয় এই প্রতিবাদ কর্মসূচি। এতে এমপ্লয়িজ ইউনিয়নের কর্মীরা অংশ নেন।

প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেওয়া কর্মচারীরা বলেন, আট বছর আগে যে সংগ্রাম শুরু করেছিলাম সেটা যদি আরও আট বছর পার করতে হয় তবুও আমরা সেই সংগ্রাম চালিয়ে যাব। এরপরও গ্রামীণফোনের কর্মীদের ন্যায্য আদায়ের যে আন্দোলন তা আদায় করে ছাড়বো।

বিজ্ঞাপন

গ্রামীণফোনের উদ্দেশ্যে তারা বলেন, আমরা এদেশের নাগরিক। আপনারা ব্যবসায়ী এদেশে ব্যবসা করতে এসেছেন। সুতরাং এদেশের আইনকে শ্রদ্ধা করেই ব্যবসা পরিচালনা করবেন। অন্যায়ভাবে কোনো কিছু মেনে নেওয়া হবে না।

বক্তারা বলেন, গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে ২৬ ধারার কালো আইন ব্যাবহার করে টার্মিনেট করা হয়েছে, যা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

বিজ্ঞাপন

গ্রামীণফোন তার কর্মীদের হোম অফিসে পাঠিয়ে দিয়ে অনেককে কর্মহীন করে গণছাঁটায়ের অপতৎপরতা চালাচ্ছিল, যা মিয়া মাসুদ রুখে দেওয়ার জন্য কোম্পানির ভেতরে-বাহিরে, বিভিন্ন সরকারি দফতরে চিঠি দেওয়ায় মিয়া মাসুদকে গণ ছাঁটায়ের প্রধান বাধা হিসেবে চিহ্নিত করে ভবিষ্যতে সহজভাবে গণ ছাঁটায়ের সুবিধার্থে মাস্টারপ্লান করে টার্মিনেট করেছে বলে আমরা মনে করছি।

এ অবস্থায় গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন মিয়াকে স্বপদে পূনর্বহাল করার জন্য আইনানুগ আন্দোলন সংগ্রামের অংশ হিসেবে আজকের এ আন্দোলন।

বিজ্ঞাপন

গতকাল (২৭ অক্টোবর) বিকেল ৫টায় রেজিস্টার্ড ট্রেড ইউনিয়ন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদের টার্মিনেশনের বিরুদ্ধে সাধারণ কর্মীরা এই প্রতিবাদ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন