বিজ্ঞাপন

চবির মৃত্তিকা বিজ্ঞানের প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যু

October 28, 2020 | 4:15 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও জীববিজ্ঞান অনুষদের সাবেক ডিন অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. খান তৌহিদ ওসমান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ অক্টোবর) দিবাগত রাত তিনটার দিকে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চবির সাবেক এই অধ্যাপক। চবি মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘তৌহিদ স্যারের বেশ কিছুদিন ফুসফুসে সমস্যা ছিল। গত রাতে নিজ বাসায় মারা যান। স্যারকে গাজীপুরের কাপাসিয়ার দাফন করা হবে।’

বিজ্ঞাপন

অধ্যাপক ড. খান তৌহিদ ওসমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়াও তিনি জীববিজ্ঞান অনুষদের সাবেক ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তার লেখা বেশ কয়েকটি বই শিক্ষক-শিক্ষার্থীদের কাছে বেশ সমাদৃত। ইউজিসি পদকেও ভূষিত হয়েছেন তিনি।

সারাবাংলা/সিসি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করল ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দলসরকারি প্রাথমিকে প্যানেল থেকে শিক্ষক নিয়োগ হবে না: ডিপিইস্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেক ফের রিমান্ডে৯৯৯-এ কল পেয়ে সাজেকে পাহাড় থেকে পড়ে যাওয়া পর্যটককে উদ্ধার১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু বুধবারনোয়াখালীতে বন্ধ রাখার নির্দেশ না মানায় হাসপাতাল সিলগালা‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না’নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিমকংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দিলেন ঊর্মিলা‘ভাস্কর্য নিয়ে বক্তব্য প্রত্যাহার না করলে পরিণাম ভালো হবে না’ সব খবর...
বিজ্ঞাপন