বিজ্ঞাপন

আট মাস পর আবার ‘অপারেশন সুন্দরবন’

October 28, 2020 | 7:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সুন্দরবনের র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে দীপংকর দীপন নির্মাণ করছেন ‘অপারেশন সুন্দরবন’। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার আগে খুলনায় ছবিটির শুটিং হয়েছিল। এরপর গত আট মাস আর কোন শুটিং হয়নি। এবার শেষ অংশের শুটিং শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে।

বিজ্ঞাপন

দীপন জানান, বৃহস্পতিবার থেকে র‍্যাব সদর দফতরে শুটিং হবে। এ লটে নতুন করে যুক্ত হচ্ছেন মানস বন্দ্যোপাধ্যায় ও মনির খান শিমুল।

তিনি বলেন, মাঝে আমরা গাজীপুর টিম নিয়ে গিয়েছিলাম। প্র্যাকটিস করেছিলাম, কিন্তু কাজ শুরু করতে পারিনি। যাবতীয় পারমিশন ওয়ার্ক পারমিট নেবার পরেও ভারতীয় কলা-কুশলীরা আসতে পারিনি ভিসা সংক্রান্ত জটিলতার কারণে।

গেল কোরবানির ঈদে মুক্তির কথা থাকলেও করোনার কারণে মুক্তি স্থগিত করা হয় ছবিটির। তাহলে কবে মুক্তি পাচ্ছে?

বিজ্ঞাপন

দীপন বলেন, ‘আমাদের এ লটে ৭ দিন শুটিং করলে শেষ হবে। এরপর ৪ থেকে ৫ মাস লাগবে পোস্টের কাজ শেষ হলেই আমরা ছবিটি মুক্তি দিয়ে দিব। এবার আর ঈদের অপেক্ষা করবো না।’

‘অপারেশন সুন্দরবন’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। সিয়াম ও রোশান র‍্যাব কর্মকর্তার চরিত্রে আছেন। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে।

ছবিটিতে আরও আছেন রিয়াজ ও তাসকিন রহমান।

বিজ্ঞাপন

ছবিটি শুরুর আগে এক বছরের অধিক সময় ধরে সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক ও তার টিম। এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা।

‘অপারেশন সুন্দরবন’ প্রযোজনা করছে র‍্যাব ওয়েলফেয়ার ট্রাস্ট।

দীপংকর দীপন পরিচালিত প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’। ২০১৭ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ছবিটি চারটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। এছাড়া একই পরিচালকের ‘ঢাকা ২০৪০’ নির্মাধীন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন