বিজ্ঞাপন

গোল উৎসবে চ্যাম্পিয়নস লিগে প্রথম জয় চেলসির

October 29, 2020 | 3:09 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২০/২১ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে সেভিয়ার সঙ্গে ড্র করেছিল চেলসি। তবে দ্বিতীয় ম্যাচে গোল উৎসব করে প্রথম জয় ছিনিয়ে নিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। হাডসন অডই, টিমো ভার্নার, হাকিম জিয়েচ এবং ক্রিশ্চিয়ান পুলিসিচের গোলে ত্রাসনোদারকে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে ব্লুজরা।

বিজ্ঞাপন

গ্রুপ ই'র ম্যাচে প্রথমার্ধে হাডসন অডইয়ের গোলে লিড নেয় চেলসি। এরপর বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণে ত্রাসনোদারের রক্ষণকে ব্যস্ত রাখেন ভার্নার-পুলিসিচরা। ম্যাচের প্রথম দিকেই অবশ্য ত্রাসনোদারেরের ম্যাচে লিড নেওয়ার সুযোগ এসেছিল। দানিলো উতকিনের নেওয়া শট দারুণ ভাবে ফিরিয়ে দিয়ে চেলসিকে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা করেন গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি।

এরপর ১৩তম মিনিটে দলকে প্রথমবার এগিয়ে নেওয়ার সুযোগ পান জর্জিনহো। টিমো ভার্নারকে ফাউল করায় পেনাল্টি পায় চেলসি, তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন জর্জিনহো। এমন সুযোগ হাতছাড়া হলেও ম্যাচের ৩৭তম মিনিটে ব্লুজদের এগিয়ে নেন হাডসন-অডই। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫তম মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পায় ত্রাসনোদার। ইউরি গাজিনস্কির দুর্দান্ত ভলি জালে জড়াতেও গিয়েও শেষ পর্যন্ত ক্রসবারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় তারা। এরপর আর ম্যাচে ফেরা হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৭৬তম মিনিটে পেনাল্টি স্পট থেকে ব্যবধান দ্বিগুণ করেন ভার্নার। এর মিনিট দুই পর হাকিম জিয়েচের গোলে ব্যবধান হয় ৩-০।

আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ক্রিশ্চিয়ান পুলিসিচের গোলে ৪-০ গোলের জয় নিশ্চিত হয় চেলসির। গ্রুপ ই থেকে দুই ম্যাচে এক জয় এবং এক ড্র থেকে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন