বিজ্ঞাপন

রাশফোর্ডের হ্যাটট্রিকে বড় জয় ম্যানচেস্টার ইউনাইটেডের

October 29, 2020 | 3:56 am

স্পোর্টস ডেস্ক

ওল্ড ট্রাফোর্ডে ২০২০/২১ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে প্রথম ম্যাচ ম্যানচেস্টার ইউনাইটেডের। ঘরের মাঠে মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত হ্যাটট্রিকে আরবি লাইপজিগের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। মৌসুমের প্রথম ম্যাচে পিএসজির ঘরের মাঠ থেকে রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল রেড ডেভিলরা। ওল্ড ট্রাফোর্ডের রাশফোর্ডের হ্যাটট্রিকের দিনে বাকি দুই গোল করেন মেসন গ্রিনউড এবং অ্যান্থনি মার্শিয়াল।

বিজ্ঞাপন

গ্রুপ এইচ'র ম্যাচে আরবি লাপজিগকে আতিথ্য দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। পিএসজিকে তাদের ঘরের মাঠে হারানো ইউনাইটেড ছিল আত্মবিশ্বাসের তুঙ্গে। আর সেই আত্মবিশ্বাসে ভর করেই লাইপজিগের বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে রেড ডেভিলরা।

ম্যাচের ২১তম মিনিটে ইউনাইটেডের হয়ে প্রথম গোলটি করেন মেসন গ্রিনউড। পল পগবার বাড়ানো বল ডি বক্সের বাঁ দিকে পেয়ে যান গ্রিনউড, আর সেখান থেকেই গোল করে দলকে এগিয়ে নেনে এই ইংলিশ ফরোয়ার্ড। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০'তে এগিয়ে থেকেই বিরতিতে যায় রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় লাইপজিগ। ম্যাচের ৬৫ মিনিটে লাইপজিগ ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতের হেড ঠেকিয়ে দেন ডেভিড ডি গিয়া। এর আগে ৬৩ মিনিটে গ্রিনউডকে তুলে নিয়ে রাশফোর্ডকে মাঠে নামান ইউনাইটেড কোচ ওলে গানার সোলশায়ার। আর মাঠে নামার মাত্র ১৮ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক করে দলের বড় জয় নিশ্চিত করেন রাশফোর্ড।

ম্যাচের ৭৪ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম লেখান রাশফোর্ড, এর মিনিট চারেক পর ফ্রেডের অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করেন তিনি। ম্যাচের নির্ধারিত সময়ের শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে মার্শিয়ালের অ্যাসিস্ট থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন রাশফোর্ড। এর আগে অবশ্য ৮৭ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে ৪-০ গোলের লিড এনে দেন ফ্রেঞ্চ স্ট্রাইকার অ্যান্থনি মার্শিয়াল। শেষ পর্যন্ত রাশফোর্ডের হ্যাটট্রিক, মার্শিয়াল আর গ্রিনউডের গোলে ৫-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন