বিজ্ঞাপন

ফ্রান্সে গির্জায় ছুরি হামলা, মৃত ৩

October 29, 2020 | 3:54 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলায় তিন জন প্রাণ হারিয়েছেন। খবর ডয়েচ ভেলে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এস্ত্রোসি বলেছেন- ‘নটরডেম গির্জার ওপর নিঃসন্দেহে এটিএকটি সন্ত্রাসী হামলা। হামলাকারীকে আটক করা হয়েছে।’

গ্রেফতার হওয়ার পরও হামলাকারী ‘আল্লা হু আকবর’ ধ্বনি দিয়ে যাচ্ছিলেন বলে সাংবাদিকদের জানিয়েছেন মেয়র এস্ত্রোসি।

এদিকে, ফ্রান্সের প্রচারমাধ্যম ইউরোপ ১ জানিয়েছে, এক ব্যক্তি ছুরি দিয়ে কয়েকজনের ওপর এই হামলা চালিয়ে এক নারীসহ দুজনকে গলা কেটে হত্যা করেছে৷

বিজ্ঞাপন

এর আগে, ১৬ অক্টোবর প্যারিসের স্কুল শিক্ষক স্যামুয়েল পেটিকে ছুরি হামলা চালিয়ে হত্যা করা হয়৷ তিনি ক্লাসরুমে বাকস্বাধীনতা পড়াতে গিয়ে হযরত মোহাম্মাদের এর কার্টুন দেখিয়েছিলেন বলে তাকে হত্যা করা হয় বলে অভিযোগ রয়েছে।

এর আগে শুক্রবার (১৭ অক্টোবর) ফ্রান্সের রাজধানী প্যারিসে এক শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়।উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরতলীতে একটি স্কুলের কাছের রাস্তায় এ ঘটনা ঘটে। হামলাস্থলের কাছেই পাহারায় থাকা পুলিশ ছুরি হাতে হামলাকারীকে দেখতে পেয়ে তার ওপর গুলি চালায়। ফলে সে ঘটনাস্থলেই মারা যায়।

ফ্রান্সের সন্ত্রাসবাদবিরোধী পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, সেই হামলার সময়ও প্রত্যক্ষদর্শীরা হামলাকারীকে `আল্লা হু আকবর’ বলে চিৎকার করতে শুনেছেন। ওই শিক্ষক ক্লাসরুমে নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র দেখিয়েছিলেন বলে জানানো হয়েছে গণমাধ্যমের খবরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/আরএফ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন