বিজ্ঞাপন

কলকাতার বিপদ বাড়াল বাদ পড়া চেন্নাই

October 30, 2020 | 1:07 am

স্পোর্টস ডেস্ক

জিতলে প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে যেতো কলকাতা নাইট রাইডার্স। আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হওয়া চেন্নাই সুপার কিংস সেটা আর হতে দিল না। ছয় উইকেটে জিতে কলকাতার প্লে-অফের রাস্তা কঠিন করে তুলেছে মহেন্দ্র সিং ধোনির দল।

বিজ্ঞাপন

এই হারে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানেই থাকল কলকাতা। চার নম্বরে থাকা কিংস ইলেভেন পাঞ্জাবের পয়েন্টও ১২। তবে পাঞ্জাব মাচ একটা কম খেলেছে (১২টি)। তিন ও চার নম্বরে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ও দিল্লি ক্যাপিটালের পয়েন্ট ১৪ করে। আর শীর্ষে থাকা মুম্বাইয়ের পয়েন্ট ১৬। এই তিন দলই খেলেছে ১২টি করে ম্যাচ।

দুবাইতে প্লে-অফের দৌড়ে এগিয়ে যাওয়ার লড়াইয়ে শুরুতে ভালোই খেলেছে কলকাতা। নিতেশ রানার ব্যাটে ১৭২ রানের সংগ্রহ গড়ে প্রথমে ব্যাটিং করা কলকাতা। ওপেনার রানা ৬১ বল খেলে ১০ চার ৪ ছয়ে ৮৭ রান করেন। অপর ওপেনার শুভমান গিল ১৭ বলে ২৬ ও ছয়ে নেমে ১০ বলে ২১ করেন দিনেশ কার্তিক।

পরে জবাব দিতে নেমে চেন্নাইকে ভালো শুরু এনে দিতে পারেননি অভিজ্ঞ শেন ওয়াটসন। ১৯ বল খেলে ১৪ রান করে ফেরেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। তবে অন্য ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। চেন্নাইয়ের জয়ের ভীত গড়ে দিয়েছেন গায়কোয়াড়ই।

বিজ্ঞাপন

৫৩ বলে ৬ চার ২ ছয়ে ৭২ রান করেন তরুণ ক্রিকেটার। মিডল অর্ডারে বেশ কার্যকারী একটা ইনিংস খেলেছেন আম্বাুতি রাইডুও (২০ বলে ৩২ রান)। তবে রাইডুর সঙ্গে ধোনি অল্প রানের ব্যবধানে আউট হয়ে গেলে শেষ দিকে বিপদে পড়ে যায় চেন্নাই। সেই বিপদ কাটিয়ে দলটিকে জিতিয়েছেন রবীন্দ্র জাদেজা।

ছয়ে নেমে মাত্র ১১ বলে ২ চার ৩ ছয়ে ৩১ রান করে অপরাজিত ছিলেন জাদেজা। তিন ছয়ের একটি মেরেছেন ইনিংসের শেষ বলে। চেন্নাইয়ের ছয় উইকেটের জয় নিশ্চিত হয়েছে তাতেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন