বিজ্ঞাপন

কাশ্মিরে ৩ বিজেপি কর্মীকে গুলি করে হত্যা

October 30, 2020 | 10:37 am

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মিরের ভারত নিয়ন্ত্রিত অংশে বন্দুকধারীদের গুলিতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তিন কর্মী নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, ওয়াই কে পোরা অঞ্চল দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় ওই তিন বিজেপি কর্মী হামলার শিকার হন।

বিজ্ঞাপন

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি’র খবরে বলা হয়, দক্ষিণ কাশ্মিরের কুলগাম এলাকায় বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

খবরে বলা হয়েছে, গুলিবিদ্ধ হওয়ার পর গুরুত্ব আহত অবস্থায় বিজেপি’র ওই তিন কর্মীকে উদ্ধার করে কাজিগান্ড ইমার্জেন্সি হসপিটালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। হাসপাতালের মেডিকেল সুপার ডা. আসিমা নাজির বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের তিন জনের মৃত্যু হয়েছিল।

বিজ্ঞাপন

কাশ্মির রেঞ্জের আইজিপি বিজয় কুমার জানান, নিহত তিন জনের মধ্যে ভিদা হোসেন ইয়াটু ছিলেন কুলগাম বিজেপি’র যুব সংগঠনের অফিস সহকারী। বাকি দু’জন উমর রশিদ বেগ ও উমর রমজান হাজাম। তারা দু’জনেই পার্টির সদস্য।

পুলিশ বলছে, এই হামলার নেপথ্যে কে বা কারা রয়েছে, সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানা যায়ীন। তবে জম্মু ও কাশ্মির পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। হামলায় জড়িতদের ধরতে অভিযান চলছে। নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

এ হামলার ঘটনায় এক টুইটে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, ‘আমি এ হামলার তীব্র নিন্দা জানাই। জম্মু-কাশ্মিরে এই তিন যুব নেতা দারুণ কাজ করছিলেন। তাদের শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা। নিহতদের আত্মার শান্তি কামনা করি।’

নরেন্দ্র মোদি ছাড়াও বন্দুকধারীদের গুলিতে তিন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় শোক জানিয়েছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ।

বিজ্ঞাপন

এই তিন জনকে নিয়ে এ বছর মোট ৯ জন বিজেপি নেতাকর্মী সন্ত্রাসীদের হাতে হত্যার শিকার হলেন। এর আগে গত জুলাই মাসে বানডিপোড়া জেলা শাখা বিজেপির প্রেসিডেন্ট শেখ ওয়াসিম বারি আততায়ীদের হাতে নিহত হন। ওই সময় তার বাবা বসির আহমেদ শেখ এবং ভাই উমর সুলতানকেও হত্যা করা হয়।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন