বিজ্ঞাপন

গেইলের অম্লমধুর দিনে পাঞ্জাবের হার

October 31, 2020 | 1:31 am

স্পোর্টস ডেস্ক

মেজাজটা ধরে রাখতে পারলেন-ই না ক্রিস গেইল। হাত থেকে ব্যাটটা ছুড়ে ফেলে চকিতে ঘুরে হাঁটা শুরু করে দিলেন। মনে হচ্ছিল, বুঝি ব্যাট রেখেই মাঠ থেকে বেরিয়ে আসবেন! পরে অবশ্য এগিয়ে গিয়ে ব্যাট কুড়িয়ে নিয়ে ফিরেছেন। মেজাজ ঠিক থাকবেই বা কেন! মাত্র এক রানের জন্য সেঞ্চুরি মিস। জোফরা আর্চারের ইয়র্কার ডেলিভারি ইনসাইডএজ হয়ে স্ট্যাম্পে লেগে গেল, গেইল ৯৯ রানে বোল্ড।

বিজ্ঞাপন

এই সেঞ্চুরি হলে ভালো মতো একটা জবাব দেওয়াও হতো গেইলের। চলতি আইপিএলে টানা সাত ম্যাচ তাকে বসিয়ে রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব। একাদশে ফেরার পর থেকেই পারফর্ম করছেন। আজ সেঞ্চুরি হলে আরও শক্ত জবাব দেওয়া হতো। এক রানের জন্য সেটা হলো না।

সেঞ্চুরি মিসের হতাশা উপহার পাওয়ার আগে একটা অর্ডন অবশ্য হয়েছে ক্যারিবিয়ান দানবের। ৬৩ বলে ৯৯ রান করতে ৬টি চারের সঙ্গে ৮টি ছক্কা হাঁকিয়েছেন গেইল। তাতে টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার ছক্কার মাইলফলক পেরিয়ে গেছেন ক্যারিবিয়ান মহা-তারকা। ৪০১ ইনিংস ব্যাটিং করে এই ফরম্যাটে গেইলের বর্তমান ছক্কা সংখ্যা ১০০১টি। এদিকে, গেইলের সেঞ্চুরি মিসের হতাশা ও ছক্কার মাইলফলক গড়ার দিনে হেরেছে তার দল কিংস ইলেছেন পাঞ্জাব।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে দলটি। টানা পাঁচ জয়ের পর এই হারে প্লে-অফের রাস্তা কঠিন হয়ে গেল পাঞ্জাবের। এখন শেষ চারে যেতে হলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয়ের পাশাপাশি অন্যদের হারের প্রত্যাশাও করতে হবে পাঞ্জাবকে।

বিজ্ঞাপন

গেইল দেড়শর বেশি স্ট্রাইকরেটে ৯৯ রান করলেও খুব বড় সংগ্রহ গড়ে পারেনি পাঞ্জাব। অন্যরা বড় সংগ্রহ গড়ার মতো সাড়া দিতে পারলেন না যে সেভাবে। অধিনায়ক লোকেশ রাহুল ৪৬ রান করলেও খেলেছেন ৪১টি বল। নিকোলাস পুরান ১০ বলে ২২ রান করে ফিরেছেন ইনিংস বড় না করার হতাশা নিয়ে। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে পাঞ্জাব।

জবাব দিতে নেমে দারুণ সূচণা পায় পাঞ্জাব। বেন স্টোকসের ঝড়ে পাওয়ার প্লেতে ওভারপ্রতি দশের বেশি রান তোলে পাঞ্জাব। পড়ে ঝড়টা অব্যাহত রেখেছিলেন সাঞ্জু স্যামসন ও জস বাটলারও। স্টোকস ওপেনিংয়ে নেমে ২৬ বলে ৬ চার ৩ ছয়ে ৫০ রান করে ফেরেন। স্যামসন ২৫ বলে ৪৮ ও বাটলার ১১ বলে ২২ রান করেন। এছাড়া অধিনায়ক স্টিভ স্মিথ ২০ বলে ৩১ ও অপর ওপেনার রবিন উথাপ্পা ২৩ বলে ৩০ রান করেছেন। ১৭.৩ ওভারে তিন উইকেট হারিয়েই জয়ের জন্য ১৮৬ রান তুলে ফেলে রাজস্থান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন