বিজ্ঞাপন

ডিআরইউ’র রজত জয়ন্তীতে ল্যাব এইডের সহযোগিতায় হেলথ ক্যাম্প

October 31, 2020 | 11:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তী সমাপনী অনুষ্ঠানে দেশের অন্যতম চিকিৎসাসেবা দানকারী প্রতিষ্ঠান ল্যাব এইড হাসপাতালের সহযোগিতায় পরিচালনা করা হয়েছে হেলথ ক্যাম্প। ডিআরইউ’র সদস্য ও তাদের পরিবারের সদস্যরা এ হেলথ ক্যাম্প থেকে অংশ নেন।

বিজ্ঞাপন

শনিবার (৩১ অক্টোবর) ডিআরইউতে হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। পরবর্তীতে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এই হেলথ ক্যাম্প।

এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নের বেসরকারি হাসপাতালগুলো ভূমিকা রাখছে। এর মধ্যে ল্যাব এইড হাসপাতাল শুরু থেকে এখন পর্যন্ত সুনামের সঙ্গে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। সাংবাদিকদের পাশে থাকা আমাদের সামাজিক দায়িত্ব। আমি মনে করি আমাদের সকলের একসঙ্গে কাজ করে যাওয়া প্রয়োজন দেশের জন্যেই। আমাদের বাঙালি চিকিৎসকরাই এখন অনেক ভালো সেবা দিয়ে যাচ্ছেন। তাদের এই সেবাদানের বিষয়টি বেশি বেশি করে প্রচার হওয়া প্রয়োজন। এতে করে দেশের মানুষেরই উপকার হবে। কারণ মানুষ তখন তাদের কাছেই চিকিৎসা নিতে যাবে।’

বিজ্ঞাপন

ডিআরইউর রজত জয়ন্তীতে হেলথ ক্যাম্প পরিচালনা করার জন্য ল্যাব এইড কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানান এ কে এম এনামুল হক শামীম। সামাজিক সচেতনতার পাশাপাশি স্বাস্থ্যসেবার অংশ হিসেবে হেলথ ক্যাম্প পরিচালনা করছে বলে জানায় ল্যাব এইড কর্তৃপক্ষ।

হেলথ ক্যাম্পে দিনব্যাপী ডিআরইউ’র সদস্য ও তাদের পরিবারের সদস্যদের প্রয়োজনীয় প্রাথমিক স্বাস্থ্যসেবা দেওয়া হয়। এর মধ্যে ডায়াবেটিস চেকআপ, ব্লাড সুগার, ব্লাড প্রেশার মেপে দেখাসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা পরামর্শ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, ২৫ অক্টোবর রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে শুরু হয় তিনদিনে রজতজয়ন্তীর আয়োজন।

রজতজয়ন্তী উৎসবের এ আয়োজনে টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ। রজতজয়ন্তীর কো-স্পন্সর বিকাশ, নাভানা, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন