বিজ্ঞাপন

ডি ভিলিয়ার্সের মাইলফলকের দিনে বেঙ্গালুরুর আক্ষেপ

November 1, 2020 | 12:57 am

স্পোর্টস ডেস্ক

কী ঘোলাটেই না হয়ে পড়ল আইপিএলের প্লে-অফের লড়াইটা! কদিন আগেও মনে হচ্ছিল মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালসের প্লে-অফ নিশ্চিত। কিন্তু এখন সমীকরণ বলছে, এক চেন্নাই সুপার কিংস ছাড়া প্লে-অফে যেতে পারে যেকোন দলই। আজ বেঙ্গালুরুর বিপক্ষে সানরাইজার্স হায়দ্রাবাদের জয়ের পর ঘোলাটে হয়ে পড়েছে প্লে-অফের সমীরকণ।

বিজ্ঞাপন

১৩ ম্যাচে ছয় জয় পাওয়া হায়দ্রাবাদের পয়েন্ট এখন ১২। কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের পয়েন্টও ১২। বেঙ্গালুরু ও দিল্লির পয়েন্ট ১৪। সব দলেরই একটি করে ম্যাচ বাকি। ফলে গ্রুপের শেষ ম্যাচেই ভাগ্য নির্ধারণ হবে ছয়টি দলের।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বেঙ্গালুরু আজ হায়দ্রাবাদকে হারাতে পারলে বেঙ্গালুরুর প্লে-অফ নিশ্চিত হয়ে যেতো। ব্যাটিং ব্যর্থতার কারণে সেটা পারেনি বিরাট কোহলির দল। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে দুই উইকেট হারিয়ে ফেলে বেঙ্গালুরু। ফিলিপসকে নিয়ে পরে প্রতিরোধ গড়তে চেয়েছেন ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার দারুণ একটা মাইলফলক ছুয়েছেন আজ। কিন্তু বেঙ্গালুরুকে বলার মতো সংগ্রহ এনে দিতে পারেননি।

বিজ্ঞাপন

২৪ বলে ২৪ রান করার মাঝে দক্ষিণ আফ্রিকার প্রথম ও বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৯ হাজার রান পূর্ণ হলো ডি ভিলিয়ার্সের। ৩০৪ নম্বর ইনিংস খেলে নেমে আজ ৯ হাজার রানের দেখা পেয়েছেন প্রটিয়া তারকা। মাইলফলক গড়ে দলীয় ৭১ রানের মাথায় ফিরে যান ডি ভিলিয়ার্স। বেঙ্গালুরুর ইনিংস থেমেছে ১২০ রানে। ৩২ রান করা ওপেনার ফিলিপস বেঙ্গালুরুর সর্বোচ্চ স্কোরার।

মাত্র ১২০ রানের জবাব দিতে নেমে হায়দ্রাবাদের শুরুটাও ভালো হয়নি। দলীয় ১০ রানে ফিরে যান ডেভিড ওয়ার্নার। তবে ফর্মে থাকা ঋদ্ধিমান সাহা, মানিশ পান্ডের প্রতিরোধ ও শেষ দিকে জেসন হোল্ডারের মিনি ঝড়ে ১৪.১ ওভারে ৫ উইকেট হারিয়েই জয়ের জন্য ১২১ রান তুলে ফেলে হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

দলটির হয়ে ৩২ বলে সর্বোচ্চ ৩৯ রান করেছেন ঋদ্ধিমান। ১৯ বলে ২৬ করেছেন মানিশ পান্ডে। ১০ বলে ২৬ করেছেন জেসন হোল্ডার।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন