বিজ্ঞাপন

করোনা: ‘রোগীপ্রতি সরকারি ব্যয় ১৫-৪৭ হাজার টাকা’

November 2, 2020 | 8:55 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নভেল করোনাভাইরাস আক্রান্ত একজন সাধারণ রোগীর জন্য সরকারিভাবে গড়ে সাড়ে ১৫ হাজার টাকা এবং আইসিইউ ইউনিটে থাকা রোগীদের জন্য জনপ্রতি ৪৭ হাজার টাকা ব্যয় করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে 'স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) সম্পর্কে অংশীজনদের অবহিতকরন' সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় সাধারণ মানুষের জন্য সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে সরকার। পরীক্ষার জন্য নামমাত্র ফি নির্ধারণ করার পাশাপাশি সরকারি হাসপাতালে করোনা চিকিৎসা ফ্রি করা হয়েছে।

বিজ্ঞাপন

খুব দ্রুতই করোনা মোকাবিলায় স্বাস্থ্য সচেতনতা বাড়তে ব্যাপক প্রচারণা কার্যক্রম শুরু হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় অন্য মন্ত্রণালয় ও বিভাগগুলোকেও অবহিত করা হয়েছে। ইতোমধ্যেই সরকারি সেবা নিতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। কারণ, ভ্যাকসিন আসলেও রাতারাতি তা সবার কাছে পৌঁছানো সম্ভব নয় তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিজ্ঞাপন

ওই সভায় অন্যান্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন