বিজ্ঞাপন

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশুনানি ১০ নভেম্বর

November 2, 2020 | 1:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকাবহিষ্কৃত যুবলীগ নেতা ও বিতর্কিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আট জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় অভিযোগ গঠন বিষয়ক শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ১০ নভেম্বর শুনানির দিন নির্ধারণ করে দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২ নভেম্বর) মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধরাণ করা ছিল। কিন্তু এদিন কেবল জি কে শামীমকে আদালতে হাজির করা হয়। বাকি আসামিদের কারাগার থেকে আদালতে উপস্থিত করতে পারেনি পুলিশ। এ জন্য চার্জগঠন শুনানির পেছানোর জন্য রাষ্ট্রপক্ষ থেকে সময়ের আবেদন করা হয়।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম অভিযোগ গঠনের শুনানির জন্য নতুন দিন নির্ধারণ করে দেন।

মামলার বাকি আসামিরা হলেন— মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

বিজ্ঞাপন

এর আগে গত ৫ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালত এই মামলায় পুলিশের দেওয়া চার্জশিট বা অভিযোগপত্র গ্রহণ করেন। এরপর বিচারের জন্য ঢাকার বিশেষ জজ ১০ নম্বর আদালতে মামলাটি বদলির আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে গত ৪ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে জি কে শামীম ও তার  সাত দেহরক্ষীকে অভিযুক্ত করা হয়।

এর আগে, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে জি কে শামীমকে আটক করা হয়। এরপর  অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় বহিষ্কৃত এই যুবলীগ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তার কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। তার বাসায় একটি অস্ত্রও পাওয়া যায়, যার কোনো লাইসেন্স শামীম দেখাতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন