বিজ্ঞাপন

মুম্বাইকে হারিয়ে প্লে অফে হায়দ্রাবাদ; ভাঙল কলকাতার স্বপ্ন

November 4, 2020 | 12:59 am

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শেষ দিকের লড়াইটা জমজমাট হয়ে উঠেছিল। শেষ চার ম্যাচে ছয় দলের ভাগ্য নির্ধারণ হয়েছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ এসে প্লে অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ডেভিড ওয়ার্নারের দল গ্রুপ পর্বের শীর্ষ দল মুম্বাই ইন্ডিয়ান্সকে এক কথায় উড়িয়ে দিয়েই প্লে অফে জায়গা করে নিয়েছে। শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারিয়েছে হায়দ্রাবাদ। আর তাতেই প্লে অফে খেলার স্বপ্ন ভঙ্গ হয়ছে কলকাতা নাইট রাইডার্সের।

বিজ্ঞাপন

এই ম্যাচে মাঠে নামার আগে হায়দ্রাবাদসহ আরও তিন দলের পয়েন্ট সংখ্যা ছিল ১২। মুম্বাই আগেই প্লে অফে কোয়ালিফাই করায় তাদের জন্য ম্যাচটি নিয়মরক্ষার হলেও হায়দ্রাবাদের জন্য এটি ছিল টিকে থাকার লড়াই। আর এই ম্যাচের দিকেই তাকিয়ে ছিল কলকাতা নাইট রাইডার্স। হায়দ্রাবাদ ম্যাচটিতে হারলেই প্লে অফ নিশ্চিত হতো কলকাতার। তবে তা হয়নি, আর তাতেই হায়দ্রাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সমান ১৪ পয়েন্ট হওয়া স্বত্বেও রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের পাঁচে থেকে শেষ করতে হয়েছে এবারের আসর।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা মুম্বাই ইন্ডিয়ান্স ইনিংসের শুরু থেকেই হায়দ্রাবাদের বোলারদের সামনে রীতিমতো ধুঁকতে থাকেন রোহিত শর্মা-ডি ককরা।
দলীয় মাত্র ১২ রানের মাথায় সাজঘরে ফিরেন রোহিত শর্মা (৪)। শুরুতেই হোঁচট খেয়ে কুইন্টন ডি কক আর সূর্যকুমার যাদব ঝড়ো ব্যাটিংয়ে পরিস্থিতি কিছুটা সামাল দিলেও তা বেশিক্ষণ ধরে রাখা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

এরপর ডি কক ২৫ এবং সুর্যকুমার ৩৬ করে ফিরেন, তাদের সঙ্গে তাল মিলিয়ে আরও দুই ব্যাটসম্যান ফেরেন প্যাভিলিয়নে। আর তাতেই মাত্র ৮২ রানে ৫ উইকেট হারায় মুম্বাই। শেষ পর্যন্ত কিশান ইশান আর কাইরন পোলার্ডের দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে মুম্বাই। হায়দ্রাবাদের হয়ে তিন উইকেট নেন সন্দ্বীপ শর্মা। আর একটি করে উইকেট নেন রশিদ খান, শাহবাজ নাদিম ও থাঙ্গারাসু নাটারঞ্জন।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড  ওয়ার্নার এবং ঋদ্ধিমান শাহ্‌র দুর্দান্ত ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ওয়ার্নারের ৫৮ বলে ৮৫ রানের টর্নেডো আর অপরপ্রান্তে ঋদ্ধিমানের ৪৫ বলে ৫৮ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ১৭ বল বাকি থাকতেই ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন