বিজ্ঞাপন

সালজবুর্গকে উড়িয়ে তৃতীয় জয় বায়ার্নের

November 4, 2020 | 4:05 am

স্পোর্টস ডেস্ক

ম্যাচের প্রথমেই পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা, এরপর প্রথমার্ধের শেষের আগেই এক গোলের লিড নেয় বায়ার্ন। আবার খেলার সময় এক ঘণ্টা অতিক্রম হতেই সমতায় দুই দল। তবে শেষ দিকে বায়ার্নের নিষ্ঠুরতায় বিধ্বস্ত হলো সালজবুর্গ। ম্যাচের শেষ ১০ মিনিটে চার গোল দিয়ে শেষ পর্যন্ত ৬-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

সালজবুর্গের বিপক্ষের ম্যাচে শুরুটা চ্যাম্পিয়নদের মতো হয়নি বায়ার্নের। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল হজম করে পিছিয়ে পড়ে ট্রেবল জয়ীরা। তবে অপেক্ষা কেবল ১৭ মিনিটের! ম্যাচের ২১ মিনিটের মাথায় লুকাস হার্নান্দেজকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় বায়ার্ন। আর স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান রবার্ট লেভান্ডোফস্কি। প্রথমার্ধের খেলা শেষের ঠিক আগ মুহূর্তে রাস্মাস ক্রিস্টেনস্কের আত্মঘাতি গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় বায়ার্ন। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বেশ গোছানো ফুটবল খেলতে থাকে সালজবুর্গ। আর দুর্দান্ত খেলেই ম্যাচের ৬৬ মিনিটে মাসায়া অকুগাওয়ার গোল সমতায় ফেরে সালজবুর্গ। তবে ম্যাচে সমতায় ফেরাটাই যেন কাল হয়ে দাঁড়ায় অস্ট্রিয়ান ক্লাবটির জন্য। ২-২ গোলে সমতায় থাকাটা যেন কিছুতেই মেনে নিতে পারেনি বাভারিয়ানরা। তাই তো ম্যাচের শেষ ১০ মিনিটে রুদ্রমূর্তি রূপ ধারণ করে বায়ার্ন।

বিজ্ঞাপন

ম্যাচের ৭৯ মিনিটে জশুয়া কিমিচের অ্যাসিস্ট থেকে জেরোমে বোয়েটেং গোল করে দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন। এর মাত্র চার মিনিট পর কিমিচের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে লেরয় সানে গোল করলে ৪-২ গোলের লিড পায় বায়ার্ন। তবে এহানেই থামেনি ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। গোলের ক্ষুধায় মত্ত বায়ার্ন ৮৮ মিনিটে আরও এক গোল পায়। এবার গোলদাতা লেভান্ডোফস্কি। ম্যাচে তার দ্বিতীয় গোলের যোগানদাতা জাভিয়ের মার্টিনেজ।

খেলা তখন প্রায় শেষের পথে, রেফারি বারবার দেখছেন তার ঘড়িটি; তবে তখনও বায়ার্নের গোল করার ক্ষুধা একচুলও কমেনি। ম্যাচের ৯২তম মিনিটে এসে লুকাস হার্নান্দেজ দুর্দান্ত এক গোল করলে ৬-২ গোলের ব্যবধানে জয় নিশ্চিত হয় বায়ার্নের। আর তাতেই গ্রুপ পর্বে বাভারিয়ানদের তৃতীয় জয় নিশ্চিত হয়। চলতি মৌসুমে এর মধ্যেই ১২টি গোল করে ফেলেছে বায়ার্ন, বিপরীতে হজম করেছে মাত্র ৩টি গোল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন