বিজ্ঞাপন

বাগেরহাটে ছাত্রী ধর্ষণের মামলায় মাদরাসা সুপারের যাবজ্জীবন

November 5, 2020 | 5:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: জেলার শরণখোলা উপজেলায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ মামলায় রশিদিয়া ইবতেদায়ি মাদরাসার সুপার মাওলানা ইলিয়াস জমাদ্দারকে (৫৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একবছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে (৫ নভেম্বর) বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা জজ মো. নূরে আলম এই রায় ঘোষণা করেন। এসময় মামলায় একমাত্র আসামি মাওলানা ইলিয়াস জমাদ্দার আদালতে উপস্থিত ছিলো।

মামলার নথি থেকে জানা গেছে, গত বছরের ৮ আগস্ট সকালে রশিদিয়া এবতেদয়ি মাদরাসায় কোরআন পড়তে যায় পঞ্চম শ্রেণি পড়ুয়া এক মাদরাসা ছাত্রী। এসময় মাদরাসা সুপার মাওলানা ইলিয়াস জমাদ্দার ওই ছাত্রীকে ধর্ষন করে। শিশুটির বাবা ওই দিনই শরণখোলা থানায় মাদরাসা সুপার মাওলানা ইলিয়াস জমাদ্দারকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

পুলিশ ওই বছরের ১৮ অক্টোবর একমাত্র পলাতক আসামি মাদরাসা সুপার ইলিয়াসকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. আবু সাইয়েদ ওই বছরের ১৩ নভেম্বর একমাত্র আসামি মাওলানা ইলিয়াসের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারের জন্য মামলাটি ওই বছরের ১৭ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আদালতে পাঠালে বিচারক এ বছরের ১৬ ফেব্রুয়ারি অভিযোগ আমলে নেয়। গত ৯ মার্চ আদালত আসামি বিরুদ্ধে চার্জ গঠন করে। এরপর ১৪ জনের সাক্ষ্য শেষে বিচারক রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন