বিজ্ঞাপন

২৪ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু

November 8, 2020 | 2:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় একটি তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হওয়ার ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু হয়েছে।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত শেষে আজ রোববার (৮ নভেম্বর) বেলা ১১টার দিকে সিলেট থেকে ট্রেন চালু হয় বলে নিশ্চিত করেছেন রেলওয়ের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাশ।

তিনি বলেন, কুলাউড়া ও আখাউড়া থেকে বগি মেরামতকারী ইঞ্জিন এসে লাইনের ওপর ছিটকে পড়া ওয়াগনগুলো সরিয়ে ট্রেনলাইন মেরামতের পর বেলা ১১টা থেকে ট্রেন চালু করা হয়েছে। সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন ছাড়া হয়েছে।

তবে রেললাইনের কাজ আরও এক সপ্তাহ চলবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গতকাল শনিবার দুপুর ১২টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় একটি তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ওয়াগান থেকে বিপুল পরিমাণ জ্বালানি তেল পড়ে যায়।

শ্রীমঙ্গলের সিনিয়র উপসহকারী প্রকৌশলী (পথ) মো. মনিরুল ইসলাম ঘটনাস্থল থেকে সারাবাংলাকে জানান, ‘দুর্ঘটনার পর রেলকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন। কুলাউড়া স্টেশন থেকে হাইড্রলিক ইঞ্জিন টুলভ্যানের সাহায্যে দুর্ঘটনা কবলিত ওয়াগন উদ্ধারের জন্য শনিবার দুপুর ২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে। আখাউড়া থেকে আরেকটি উদ্ধারকারী ট্রেন আসার পর উদ্ধার কাজ শুরু হয়।‘

তিনি আরও জানান, ঢাকা ও চট্টগ্রামের রেলওয়ের ঊর্ধবতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিল। এতে ঢাকাগামী আন্তঃনগর পারাবত, উপবন ট্রেন, কালনী ও চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন ট্রেনের যাত্রা বাতিল করে রেলওয়ে বিভাগ।

সারবাংলা/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন