বিজ্ঞাপন

উদীচী-ছাত্র ইউনিয়নের ‘উসকানিমূলক’ স্লোগানের নিন্দা বাবুনগরীর

November 8, 2020 | 8:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রগতিশীল গণসংগঠনের ব্যানারে উদীচী, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়নের মশাল মিছিল থেকে দেওয়া স্লোগান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী। এসব স্লোগানকে ‘সংঘাতে জড়ানোর উসকানি’ হিসেবে আখ্যায়িত করে স্লোগানদাতাদের দায়িত্ব কমিউনিস্ট পার্টিকে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৮ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাবুনগরী গত ৩ নভেম্বর ঢাকার শাহবাগে মশাল মিছিল থেকে দেওয়া ‘বিদ্বেষপ্রসূত ও উসকানিমূলক’ স্লোগানের নিন্দা জানান। বাবুনগরীর ব্যক্তিগত সচিব ইমামুল হাসান ফারুকী বিবৃতিটি পাঠিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘শাহবাগে বাম সংগঠনসমূহের অনুষ্ঠিত একটি সমাবেশ শেষে প্রগতিশীল গণসংগঠনসমূহের ব্যানারে উদীচী, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়নসহ কিছু সংগঠনের নেতাকর্মীদের একটি মশাল মিছিল বের করে। শহিদ মিনারে যাওয়ার পথে মিছিল থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর উদ্দেশ্যে কিছু মিথ্যা ও বিদ্বেষমূলক স্লোগান দেওয়া হয়েছে, যা অনভিপ্রেত, দুঃখজনক ও নিন্দনীয়।’

হেফাজত মহাসচিব আরও বলেন, ‘এমন উসকানিমূলক আচরণের কারণে যে পরিস্থিতির উদ্ভব হতে পারে, তা কারও জন্যই শুভ ফল বয়ে আনবে না। কায়েমি স্বার্থবাদীদের পক্ষাবলম্বন করে কিছু অর্বাচীন তরুণ হেফাজতে ইসলামকে সংঘাতে জড়ানোর উসকানি দিচ্ছে।’

বিজ্ঞাপন

এই আচরণকে ‘হঠকারী পথ’ উল্লেখ করে সংশ্লিষ্টদের এর থেকে বিরত রাখার জন্য তাদের অভিভাবক বাম সংগঠন ও কমিউনিস্ট পার্টিগুলোকে দায়িত্ব নেওয়ার পরামর্শ দেন হেফাজত মহাসচিব।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন