বিজ্ঞাপন

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ

March 14, 2018 | 12:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ রোববার পর্যন্ত স্থগিত করায় এবং বিএনপিপন্থী আইনজীবীদের বক্তব্য না শুনায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগের দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেছে বিএনপিপন্থি আইনজীবীরা।

তারা কোর্টভবন থেকে বের হয়ে মিছিলসহকারে আইনজীবী ভবন প্রদক্ষিণ করেন।

বুধবার সকাল সোয়া ৯টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন স্থগিত করে রোববার শুনানির জন্য দিন নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

শুধু দুদকের আইনজীবী খুরশিদ আলম খানের বক্তব্য শুনে আদেশ দেওয়ার পর আদালতের ভিতরেই ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। খালেদা জিয়ার আইনজীবীদের বক্তব্য না শুনায় প্রধান বিচারপতির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পরেন তারা। এক পর্যায়ে আদালত কক্ষ থেকে শেম শেম (লজ্জা) বলে বের হয়ে আসেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এসময় বিএনপি নেত্রী অাসিফা অাশরাফী পাপিয়া, ব্যারিস্টার কায়সার কামাল, অাবেদ রাজাসহ বিএনপিপন্থী অাইনজীবীরা প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে নানা স্লোগান দিয়ে বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেন।

গত সোমবার খালেদা জিয়াকে জামিন দেয় বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ। চারটি যুক্তিতে খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয় আদালত।

বিজ্ঞাপন

একইসঙ্গে চার মাসের মধ্যে এ মামলার পেপারবুক তৈরির নির্দেশ দিয়েছেন আদালত।

জামিনের আদেশর কপি গতকাল মঙ্গলবার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে পৌঁছায়। খালেদা জিয়ার আইনজীবীদের জামিননামা দাখিল করার পর আজই জামিনের আদেশের কপি কারাগারে যাওয়ার কথা ছিল।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া বিচারিক আদালত। ওই দিন থেকেই তিনি পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডে কেন্দ্রীয় কারাগারে অাছেন।

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন