বিজ্ঞাপন

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে প্রবাসীকল্যাণে বদলি

November 9, 2020 | 11:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে বদলি করা হয়েছে। তিনি এখন থেকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণায়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

সোমবার (৯ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহেরের সই করা এক প্রজ্ঞাপনে তাকে বদলির এই আদেশ দেওয়া হয়।

সারোয়ার আলম নিজেও সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। সোমবার রাতে মোবাইল ফোনে তিনি সারাবাংলাকে বলেন, ‘হ্যাঁ, আমাকে বদলি করা হয়েছে। নতুন দায়িত্বে যেন সফল হতে পারি, সেজন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।’

বিজ্ঞাপন

২৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগ দেন মো. সারোয়ার আলম। ২০১৫ সাল থেকে তিনি র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। খাদ্যে ভেজালবিরোধী অভিযান ও দুর্নীতিবিরোধী অভিযানের মাধ্যমে তিনি দেশব্যাপী আলোচনায় আসেন। এছাড়া করোনাভাইরাস মহামারির মধ্যে করোনা পরীক্ষা নিয়ে জালিয়াতি করা রিজেন্ট হাসপাতালেও তার নেতৃত্বেই অভিযান পরিচালিত হয়। একই সময়ে সিরাজুল ইসলাম মেডিকেলসহ অন্যান্য প্রতিষ্ঠানেও তিনি অভিযান চালান।

সবশেষ নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমের বাসায় অভিযান চালান এবং বাসায় অবৈধ অস্ত্র ও মাদক পাওয়ায় তাকে এক বছরের কারাদণ্ড দেন।

বিজ্ঞাপন

গত ৭ নভেম্বরেও সারোয়ার আলম রাজধানীর শ্যামলী স্কয়ারের বিপরীতে ২/১ নম্বর বাড়ির হাইপোথাইরয়েড সেন্টারে অভিযান পরিচালনা করেন। প্রতিষ্ঠানটি করোনাভাইরাস সংক্রমণে মৃত অধ্যাপক কর্নেল (অব.) ডা. মো. মনিরুজ্জামানের নাম-সই ব্যবহার করে প্যাথলজি রিপোর্ট দিত বলে বেরিয়ে আসে অভিযানে।

এর আগে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাজা দেওয়ার পর চার মাস পেরিয়ে গেলেও সার্টিফায়েড কপি না দেওয়ায় তাকে তলব করেছিলেন হাইকোর্ট। পরে তিনি হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান। ওই ঘটনা বিষয়ক এক আবেদনের শুনানি বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ দণ্ড দেওয়ার পরে ভ্রাম্যমাণ আদালতের রায়ের সার্টিফায়েড কপি পাঁচ দিনের মধ্যে দেওয়ার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন