বিজ্ঞাপন

জি কে শামীমসহ ৮ জনের বিচার শুরু

November 10, 2020 | 2:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় চার্জগঠন করেছেন আদালত। এরই মধ্যে দিয়ে মামলাটির অনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে আসামিদের উপস্থিত ঢাকার বিশেষ জজ-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম চার্জগঠন করে আগামী ১৯ নভেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

অপর আসামি হলো- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এর আগে, গত ৫ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ মামলার চার্জশিট গ্রহণ করেন। এরপর বিচারের জন্য ঢাকার বিশেষ জজের ১০ নং আদালতে বদলির আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে গত ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহ রক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এরপর অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে ( জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়েছে। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন