বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্ত ১৫৩১

November 14, 2020 | 4:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত রোগীদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৩১ জন নতুন রোগী। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ১৭৩ জনে দাঁড়ালো। শনাক্ত হওয়া মোট করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জন।

বিজ্ঞাপন

শনিবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৫৭৭টি। নতুন ও পুরনো নমুনা মিলে ১১৫টি পরীক্ষাগারে এদিন ১১ হাজার ৭৯৫টি নমুনা পরীক্ষা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

বিজ্ঞাপন

শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮০ শতাংশ। এর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃতদের মধ্যে পুরুষ ১০ জন, মেয়ে ৪ জন। ১৩ জন মারা গেছেন হাসপাতালে, বাসায় মৃত্যু হয়েছে একজনের।

বয়স বিভাজন অনুযায়ী মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন দুইজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৯ জন। পরিসংখ্যান অনুযায়ী সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ষাটোর্ধ্ব রোগীদের। এর হার শতকরা ৫২ দশমিক ৪৫ শতাংশ। মৃত্যুর শতকরা হিসেবে ৫১ থেকে ৬০ বছর বয়সী রয়েছে ২৬ দশমিক ৩৬ শতাংশ।

বিজ্ঞাপন

বিভাগওয়ারী মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন আটজন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের একজন, খুলনার একজন, রংপুরের একজন, ময়মনসিংহের একজন রয়েছেন।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন