বিজ্ঞাপন

খুন করে ভারতে পালানোর পথে যুবলীগ নেতা গ্রেফতার

November 17, 2020 | 12:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে খুন করে ভারতে পালানোর সময় এক যুবলীগ নেতাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৬ নভেম্বর) রাতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে ওই যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতার মো. রমজান আলী (২৫) চট্টগ্রাম নগরীর ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি নগরীর ডবলমুরিং থানার কমার্স কলেজ রোডের মতিয়ারপুল এয়ার আলী মসজিদ এলাকার মো. আক্তারের ছেলে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ সারাবাংলাকে বলেন, ‘হত্যাকাণ্ডের পর চট্টগ্রাম থেকে পালিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চলে গিয়েছিল রমজান। সেখানে ফেরিঘাট এলাকায় হোয়াইট হাউস নামে একটি হোটেলে সে অবস্থান করছিল। গত (সোমবার) রাতের কোনো একসময়ে সীমান্ত পার হয়ে ভারতে চলে যাবার সব প্রক্রিয়া সে সম্পন্ন করেছিল। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’

এর আগে, গত ১২ নভেম্বর রাতে নগরীর আগ্রাবাদ হোটেল এলাকায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন জাহাঙ্গীর আলম মিন্টু। পরদিন নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বোন রোজি চৌধুরী বাদি হয়ে রমজানকে প্রধান আসামি করে আরও ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

নিহত মিন্টু ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ড যুবলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী আলোর ছোট ভাই। আলো এবং রমজান উভয়ই চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি, রমজান এবার যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এলাকায় আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর সঙ্গে নিজের নামে পোস্টার সাঁটায়। ঘটনার দুইদিন আগে মিন্টু রমজানের পোস্টার ছিঁড়ে ফেলে। এতে রমজান অপমানবোধ করে তাকে জবাব দেওয়ার পরিকল্পনা করে। পরে মিন্টুকে সুকৌশলে ডেকে নিয়ে মাথায় টেবিলের কাঠের খুঁটি দিয়ে আঘাত করে। পরদিন চিকিৎসাধীন অবস্থায় মিন্টুর মৃত্যু হলে এলাকা থেকে পালিয়ে যায় রমজান।’

রমজানকে গ্রেফতারের পর হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা অবস্থায় কাঠের টুকরাটি উদ্ধার করা হয়েছে বলে উপপরিদর্শক (এসআই) অর্ণব জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন