বিজ্ঞাপন

আদালতে আগুন, তদন্তে ৪ সদস্যের কমিটি

November 17, 2020 | 12:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এসি’র বিস্ফোরণ থেকে আগুন লাগার ঘটনা তদন্ত করতে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদেরকে কমিটির সভাপতি রাখা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ নভেম্বর) মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের সই করা এক চিঠিতে এই তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়।

তদন্ত কমিটিতে সদস্য সচিব করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীকে। কমিটির বাকি দুই সদস্য হলেন গণপূর্ত বিভাগের উপবিভাগী প্রকৌশলী (ই/এম-৩) সবুজ কুমার সান্নাল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঢাকার সহকারী পরিচালক মো. সালেহউদ্দিন।

এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, সোমবার (১৬ নভেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে মহানগর দায়রা জজ আদালতের এজলাস কক্ষের পেছনের করিডোরে ফৌজদারি বিবিধ মামলার নিষ্পত্তিকৃত নথি সংরক্ষণের স্থানে আগুন লাগে। এ ঘটনা বিষয়ে চার জনের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের কাছে প্রতিবেদন জমা দিতে হবে।

বিজ্ঞাপন

চিঠিতে আরও বলা হয়েছে, কমিটি আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি নিরূপণ করবে। একইসঙ্গে ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধের বিষয়েও সুপারিশ করবে।

এর আগে, সোমবার বিকেল পৌনে ৫টার দিকে দায়রা জজ আদালতের দ্বিতীয় তলায় কে এম ইমরুল কায়েশের আদালতের এজলাস কক্ষে এসির বিস্ফোরণ থেকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতের দ্বিতীয় তলায় ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ঘটনার সময় মামলার কার্যক্রম পরিচালনা করছিলেন। বিকেল পৌনে ৫টার দিকে হঠাৎ করে বিকট শব্দ হয়। এসময় পুরো এজলাশ কক্ষ ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন