বিজ্ঞাপন

হোটেল লেকশোর থেকে বিপুল পরিমাণ মদ জব্দ

November 17, 2020 | 9:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল লেকশোরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মদ জব্দ করেছে ভ্যাট গোয়েন্দা। হোটেলটির বারে এসব মদের বোতল পাওয়া গেলেও এগুলোর বিপরীতে বৈধ কাগজ দেখাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ নভেম্বর) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান। তিনি জানান, এ বছর ভ্যাট না দেওয়ায় এনবিআরের ভ্যাট গোয়েন্দার একটি টিম ওই হোটেলে অভিযান চালায়। র‌্যাবের সহায়তায় পরিচালিত অভিযানে বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকির তথ্য উদ্ঘাটন করেছে ভ্যাট গোয়েন্দারা।

ড. মইনুল বলেন, লেকশোর হোটেলের বারে ৩৪৯ বোতল বিদেশি মদ পাওয়া গেছে। এগুলো আমদানির পক্ষে বৈধ কোনো কাগজ দেখাতে পারেননি হোটেল কর্তৃপক্ষ। এগুলো আইন অনুযায়ী জব্দ করা হয়েছে।

ভ্যাট গোয়েন্দা অধিদফতর সূত্রে জানা গেছে, হোটেলের প্রাঙ্গণ থেকে আবাসিক সেবা বিক্রির প্রকৃত হিসাব উদ্ধার করা হয়েছে। এতে প্রাথমিকভাবে হোটেল দাখিল করা ২০১৯ সালের মাসিক ভ্যাট রিটার্নের সঙ্গে ব্যাপক গরমিল দেখা গেছে। হোটেল কর্তৃপক্ষ প্রকৃত বিক্রির তথ্য গোপন করে ভ্যাট ফাঁকি দিয়েছে। তাছাড়া ক্রেতাদের কাছ থেকে ভ্যাট নিলেও তা সরকারি কোষাগারে জমা দেয়নি হোটেল লেকশোর।

বিজ্ঞাপন

ভ্যাট গোয়েন্দা সূত্রে আরও জানা যায়, হোটেল লেকশোর এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোনো ভ্যাট রিটার্ন জমা দেয়নি। তারা গত ১০ মাসে কোনো ভ্যাটও পরিশোধ করেনি। অথচ আইন অনুযায়ী প্রতি মাসের রিটার্ন পরের মাসের ১৫ তারিখের মধ্যে জমা দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

ড. মইনুল বলেন, অভিযানে হোটেল লেকশোরের বিরুদ্ধে যেসব তথ্য পাওয়া গেছে, সেগুলো যাচাই করে ভ্যাট ফাঁকির তথ্য বের করা হবে। পরবর্তী সময়ে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন