বিজ্ঞাপন

এমপিও তালিকায় ১ হাজার ৪৬৩ শিক্ষকের নাম

November 18, 2020 | 12:05 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে এক হাজার ৪৬৩ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করা হচ্ছে। এমপিও পাওয়া এসব শিক্ষকের মধ্যে স্কুলের ১ হাজার ১১২ জন ও কলেজের ৩৫১ জন শিক্ষক ও কর্মচারী রয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) এমপিও কমিটির সভায় মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুকের সভাপতিত্বে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, স্কুল-কলেজে নিয়োগ পাওয়া ১ হাজার ৪৬৩ জন শিক্ষক-কর্মচারী নতুন করে এমপিওভুক্ত হচ্ছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে কাগজপত্র যাচাই-বাছাই শেষে তাদের এমপিভুক্তির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমপিও পাওয়া কলেজের ৩৫১ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের রয়েছেন ৩৩ জন, চট্টগ্রাম অঞ্চলের ৬ জন, কুমিল্লা অঞ্চলের ১১ জন, ঢাকা অঞ্চলের ২১ জন, খুলনা অঞ্চলের ৬৩ জন, ময়মনসিংহ অঞ্চলের ১৮ জন, রাজশাহী অঞ্চলের ১০৯ জন, রংপুর অঞ্চলের ৭৭ জন এবং সিলেট অঞ্চলের রয়েছেন ১২ জন।

বিজ্ঞাপন

অন্যদিকে স্কুলের ১ হাজার ১১২ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৫৭ জন, চট্টগ্রাম অঞ্চলের ১১০ জন, কুমিল্লা অঞ্চলের ৫৪ জন, ঢাকা অঞ্চলের ২২১ জন, খুলনা অঞ্চলের ৮১ জন, ময়মনসিংহ অঞ্চলের ১৬১ জন, রাজশাহী অঞ্চলের ১৮৪ জন, রংপুর অঞ্চলের ১৭৭ জন এবং সিলেট অঞ্চলের রয়েছেন ৬৭ জন।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন