বিজ্ঞাপন

উরুগুয়েকে হারিয়ে শীর্ষস্থান শক্ত করল ব্রাজিল

November 18, 2020 | 8:00 am

স্পোর্টস ডেস্ক

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের এ বছরের নিজেদের শেষ ম্যাচে উরুগুয়েকে তাদের মাঠেই ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। এই জয়ে সেলেসাওদের শীর্ষস্থান আরও দৃঢ় হলো। ব্রাজিলের হয়ে এদিন আর্থার মেলো এবং রিচার্লিসন গোল করে দলের জয় নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম তিন ম্যাচের তিনটিতেই জিতে শীর্ষস্থান নিজেদের দখলেই রেখেছিল সেলসসাওরা। তবে এদিন শঙ্কা ছিল উরুগুয়ের বিপক্ষে পয়েন্ট হারালেই আর্জেন্টিনার কাছে হতছাড়া হতে পারে সিংহাসন। কিন্তু না, এদিন ভুল করেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও দৃঢ় করেছে ব্রাজিল।

নেইমার, কুতিনহোবিহীন ব্রাজিল দলে কিছুটা গোলখরার দেখা মিলেছে। ভেনেজুয়েলার বিপক্ষে জিততে বেশ বেগ পেতে হয়েছে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নদের। তবে উরুগুয়ের বিপক্ষে তেমন দেখা যায়নি। সুয়ারেজহীন উরুগুয়ের আক্রমণের নেতৃত্বে থাকা এডিনসন কাভানি এদিন দেখেছেন লাল কার্ড। আর তাঁর দল হেরেছে সেলেসাওদের কাছে।

বিজ্ঞাপন

ব্রাজিলের হয়ে এদিন ম্যাচের ৩৪ মিনিটে গোল করেন সদ্যই বার্সেলোনা থেকে জুভেন্টাসে নাম লেখানো আর্থার মেলো। গ্যাব্রিয়েল জেসুসের কাছ থেকে পাওয়া বল ডি বক্সের ঠিক সামনে থেকে শট নেন আর্থার, আর তাঁর জোরালো শট উরুগুয়ের রক্ষণকে ফাঁকি দিয়ে ঢুকে পড়ে জালে, ব্রাজিল এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এর মিনিট দশেক পর গোল ব্যবধান দ্বিগুন করেন রিচার্লিসন। রেনান লোদির বাড়ানো বল জালে জড়াতে ভুল করেননি এভারটনের ফরোয়ার্ড রিচার্লিসন।

খেলার প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে ব্রাজিল এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ম্যাচে ফেরার চেষ্টায় দুর্দান্ত আক্রমণ করে উরুগুয়ে, ব্রাজিল গোলরক্ষক এডারসনের দুর্দান্ত সেভে সে যাত্রায় আর গোলের দেখা পায়নি উরুগুয়ে।

বিরতি থেকে ফিরে ব্রাজিল মনোযোগ দেয় লিড ধরে রাখতে আর উরুগুয়ের নজর গোল পরিশোধে। তবে খেলার ৭০ মিনিট পর্যন্ত দুই দলের কারোরই তেমন গোলের সুযোগ তৈরি করতে দেখা যায়নি। উলটো ম্যাচের ৭০ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনকে ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি এডিনসন কাভানিকে লাল কার্ড দেখান। আর খেলার বাকি প্রায় ২০ মিনিট ১০ জনের দল নিয়ে খেলে উরুগুয়ে।

বিজ্ঞাপন

এরপর দু’দলের কেউই তেমন আর আক্রমণে না গেলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম চার ম্যাচের চারটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন