বিজ্ঞাপন

টানা ৫ম বার জেসিআই স্বীকৃতি পেলো এভারকেয়ার হসপিটাল

November 18, 2020 | 9:51 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টানা পঞ্চমবারের মতো জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) স্বীকৃত পেলো এভারকেয়ার গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান এভারকেয়ার হসপিটাল (পূর্বে অ্যাপোলো হাসপাতাল নামে পরিচিত)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেসিআইর গোল্ড সিল অনুমোদন বিশ্বব্যাপী পরিচিত স্বীকৃতি, যা একটি সংস্থার মান ও রোগীর সুরক্ষা বজায় রাখতে তাদের অঙ্গীকারের প্রতিফলন প্রকাশ করে। হাসপাতালগুলোর মধ্যে তাদের মান ও খরচের ভারসাম্য ঠিক রাখতে এবং এর উন্নতি ঘটাতে জেসিআইর মতো আন্তর্জাতিকভাবে স্বীকৃত সংস্থাগুলোর এমন স্বীকৃতি খুবই গুরুত্বপূর্ণ।

এখন বিশ্বজুড়ে স্বাস্থ্যসেবা দেওয়া প্রতিষ্ঠানগুলো এমন স্বীকৃতির দিকে আগের চেয়ে অনেক বেশি অগ্রাধিকার দিচ্ছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

এভারকেয়ার গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসিমিলিয়ানো কলেল্লা এ স্বীকৃতি সম্পর্কে বলেন, ‘উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবার সমন্বিত সবচেয়ে বড় নেটওয়ার্ক হিসেবে এভারকেয়ার সবসময় সন্তোষজনক স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। আমি গর্বিত যে, এভারকেয়ার হসপিটাল ঢাকায় স্বাস্থ্যসেবার রূপরেখাই পাল্টে দিচ্ছে এবং বাংলাদেশে স্বাস্থ্যসেবায় মান রক্ষার ক্ষেত্রে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে।’

এভারকেয়ার হসপিটাল ঢাকার প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. রত্নদীপ চাসকার বলেন, ‘বাংলাদেশে প্রথম সারির স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসেবে আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে- রোগীর সুরক্ষা ও যত্নের গুণমান। টানা ৫ম বারের মতো এ স্বীকৃতি প্রমাণ করে যে, আমরা বিশ্বমানের সেবাগুলো দিতে অঙ্গীকারবদ্ধ। রোগীদের জন্য জেসিআই স্বীকৃতির মানে এভারকেয়ার হসপিটাল এমন একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করছে, যা তাদের রোগী ও কর্মচারীদের জন্য ঝুঁকি কমিয়ে আনে।

এভারকেয়ার হসপিটাল ঢাকা সর্বপ্রথম জেসিআই স্বীকৃতি পায় ২০০৮ সালে এবং আজ পর্যন্ত এটি বাংলাদেশের একমাত্র হাসপাতাল, যা এ আন্তর্জাতিক স্বীকৃত মান ধরে রেখেছে।

বিজ্ঞাপন

এভারকেয়ার গ্রুপের চিফ নার্সিং অফিসার ও হেড অব কোয়ালিটি সুসান পস বলেন, ‘আমাদের মিশনের মূল হচ্ছে কোয়ালিটি এবং এর পরিপ্রেক্ষিতে প্রতিটি মার্কেটে একটি পরিকল্পনা নিয়ে এগানো হয়েছে; যেখানে আমরা নিশ্চিত করি ক্রমাগত মানোন্নয়ন।’

এভারকেয়ার গ্রুপ ইন্ডিয়া, পাকিস্তান, বাংলাদেশ, কেনিয়া ও নাইজেরিয়াসহ সাউথ এশিয়াএবং আফ্রিকার ক্রমবর্ধমান বাজারে সমন্বিত স্বাস্থ্যসেবাদানকারী প্লাটফর্ম হিসেবে হাসপাতাল পরিচালনা করছে।

এভারকেয়ার-এর পোর্টফোলিওতে রয়েছে বিশ্বজুড়ে ২৯টি হসপিটাল, ১৬টি ক্লিনিক, ৫৭টি ডায়াগনস্টিক সেন্টার ও দুটি নির্মাণাধীন হসপিটাল। বিশ্বের বিভিন্ন দেশে এভারকেয়ার গ্রুপের ১০ হাজার ৩৫০ কর্মী একসঙ্গে কাজ করে স্বাস্থ্যসেবার ক্রমবর্ধমান বাজারে একটি পদ্ধতিগত পরিবর্তন নিয়ে আসছে। নিজেদের পরিচিত করেছে সবচেয়ে বৈচিত্র্যময় হেলথকেয়ার গ্রুপ হিসেবে, গর্বের সঙ্গে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন