বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

November 18, 2020 | 1:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্পের জন্য ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২২ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত এই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এই লক্ষ্যে আগামীকাল ১৯ নভেম্বর বিকেল ৫টার মধ্যে মিরপুর ক্রীড়া পল্লীতে দলে ডাক পাওয়াদের রিপোর্ট করতে নির্দেশ দেওয়া হয়েছে। ২১ নভেম্বর করোনা পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ২২ নভেম্বর ক্যাম্পে যোগ দিতে সিলেটের উদ্দেশ্যে রওনা দেবে টাইগার যুবারা। অনুশীলন ক্যাম্পে ৫টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

বুধবার (১৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তি অনুযায়ী, 'অনূর্ধ্ব-১৯ দল ২২ নভেম্বর সিলেট পৌঁছে ২৩ ও ২৪ নভেম্বর স্কিল অনুশীলন করবে। ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ৫ ম্যাচ ওয়ানডের প্রথমটি। এরপর দ্বিতীয়টি ২৭ নভেম্বর; ২৮ তারিখ এক দিনের বিরতি শেষে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে স্কিল অনুশীলন। ৩০ নভেম্বর তৃতীয় ওয়ানডে, ২ ডিসেম্বর চতুর্থ ও ৪ ডিসেম্বর মাঠে গড়াবে পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচটি।

৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে যারা আছেন:

বিজ্ঞাপন

ওপেনিং ব্যাটসম্যান: মো. ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, মো. হাবিবুর শেখ মুন্না, মো. প্রান্তিক নওরোজ নাবিল ও নাঈম আহমেদ।

মিডল অর্ডার: মো. সাকিব শাহরিয়ার, মো. সোহাগ আলী, এসএম মেহরব হাসান, আব্দুল্লাহ আল মামুন, মো. খালিদ হাসান, আইচ মোল্লাহ, মো. আশরাফুল হাসান রিহাদ খান ও তৌহিদুল ইসলাম ফেরদৌস।

বিজ্ঞাপন

পেস বোলার: মো. মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, মো. বায়েজিদ মিয়া রোমান, মো. আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল ও মো. মোস্তাকিম মিয়া।

স্পিনার: আহসান হাবীব লিওন, নাইমুর রহমান নয়ন, মো. আশরাফুল ইসলাম সিয়াম, শামসুল ইসলাম ইপন ও শায়ান আহমেদ চৌধুরী।

বিজ্ঞাপন

অল-রাউন্ডার: মো. মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, মো.গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, মো. জিল্লুর রহমান ও মো. জাকারিয়া ইসলাম শান্ত।

গেল ১ অক্টোবর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চলছিল নবগঠিত অনূ-১৯ দলের দ্বিতীয় ধাপের ক্যাম্প। চার সপ্তাহের ক্যাম্পটি শুরু হয়েছিল মূলত চলতি মাসে আরব আমিরাতে অনুষ্ঠেয় যুবা দলের এশিয়া কাপ উপলক্ষ্যে। কিন্তু করোনার বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আসরটি বাতিল করলে, করোনা সতর্কতায় ক্যাম্প ছুটি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এর আগে প্রথম ধাপের ক্যাম্পটি অনুষ্ঠিত হয়েছিল ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন