বিজ্ঞাপন

অকার্যকর হয়ে পড়েছে সমগ্র সরকার ব্যবস্থা: সাইফুল হক

November 19, 2020 | 3:44 pm

স্পেশাল করেসপন্ডেট

ঢাকা: দুর্নীতি-দুর্বৃত্তায়নের কারণে সমগ্র দেশ আজ ক্ষত-বিক্ষত ও অসুস্থ। অসুস্থ দেশটাকে সুস্থ করতে হলে মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথেই সংগ্রাম করতে হবে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাজধানীর তোপখানার বাংলাদেশ শিশু-কল্যাণ পরিষদের কনফারেন্স লাউঞ্জে মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ (ন্যাপ)-র উদ্যোগে ‘গণমানুষের মুক্তি সংগ্রাম ও মওলানা ভাসানী’-শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে এক ধরনের সামাজিক নৈরাজ্য চলছে। অকার্যকর হয়ে পড়েছে সমগ্র সরকার ব্যবস্থা। সরকার ক্রমান্বয়ে রাজনৈতিক কতৃত্ব হারাতে বসেছে। এ অবস্থায় যে রাজনৈতিক শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণে সকল দেশপ্রেমিক-প্রগতিশীল শক্তিকে নতুন করে চিন্তা করতে হবে, সংগঠিত হতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় মওলানা ভাসানী আমাদের ঐক্যের প্রতীক হতে পারে। ভাসানী তার যুগের চেয়েও এগিয়ে ছিলেন। তিনি মানুষের অন্তরকে ধারন করতে পারতেন। স্বাধীনতার পর তিনি যে জাতীয় ঐক্যের সরকার প্রতিষ্ঠার কথা বলেছেন সেটি প্রতিষ্ঠা করতে পারলে দেশের ইতিহাস ভিন্ন হতো।

আলোচনা সভায় বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে ও মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ জলিল, মওলানা ভাসানী ফাউন্ডেশনের সভাপতি সদ্দিকুল ইসলাম, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বাংলাদেশ জাসদ নেতা এ এফ এম ইসমাইল চৌধুরী, হুমায়ূন কবির, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, ঢাকা মহানগর সাধারন সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর নেতা আ সম মোস্তফা কামাল প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন