বিজ্ঞাপন

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে বাদীর সাক্ষ্য

November 19, 2020 | 6:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলার বাদী নায়েব সুবেদার মিজানুর রহমান জবানবন্দি দেন।

বিজ্ঞাপন

এরপর আসামি পক্ষের আইনজীবীরা জেরার জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ৩ ডিসেম্বর জেরা ও পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। মামলার অপর আসামিরা হলো- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এর আগে, গত ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। গত ৫ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ মামলার চার্জশিট গ্রহণ করেন। এরপর বিচারের জন্য ঢাকার বিশেষ জজ ১০ নং এ বদলির আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে গত ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এরপর অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে (জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন