বিজ্ঞাপন

ভয় পেলে চলবে না, জাগতে হবে ভাসানীর আদর্শেই: জাফরুল্লাহ

November 20, 2020 | 9:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের ভয় পেলে চলবে না, আজকে বাংলাদেশকে রক্ষা করতে হলে আমাদের জাগতে হবে, জাগতে হবে মওলানা ভাসানীর আদর্শেই।

বিজ্ঞাপন

শুক্রবার (২০ নভেম্বর) জাতীয় জাদুঘরের সামনে মওলানা ভাসানী স্মরণে গণসংহতি আন্দোলন কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে আয়োজিত সমাবেশ তিনি এসব কথা বলেন। মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আয়োজন করে সংগঠনটি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “মওলানা কেবল ‘খামোশ’ শ্লোগান উচ্চারণ করেননি, তিনি জাগতেও বলেছেন, বলেছেন ‘জাগো-জাগো’, দেশবাসীকে তিনি জাগতেও বলেছেন। জুলুমের বিরুদ্ধে তিনি জাগিয়েছেন, অপশাসনের বিরুদ্ধে জাগিয়েছেন, গণতন্ত্রহীনতার বিরুদ্ধে জাগতে বলেছেন।”

বিজ্ঞাপন

সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘মওলানা চিরকাল মানুষের অধিকারের জন্য আন্দোলন করেছেন, মওলানার আদর্শে উজ্জীবিত হয়ে আজকে বাংলাদেশের সবগুলো রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের অধিকার রক্ষার আন্দোলন গড়ে তুলতে হবে।

মওলানা ভাসানীর দিশায় স্বৈরাচারের পতন ঘটাতে হবে: জোনায়েদ সাকি

বিজ্ঞাপন

বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘মওলানা ভাসানী ছিলেন গণমানুষের ঐক্যের প্রতীক। শাসকরা আমাদের ভাগ করতে চায়, মওলানার আদর্শে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

বিজ্ঞাপন

রাষ্ট্রচিন্তার সদস্য হাসনাত কাইয়ুম বলেন, ‘রাষ্ট্রীয় নিপীড়ন ও নির্যাতন আজ সব সীমা অতিক্রম করেছে। এর বিরুদ্ধে সবাইকে মিলেই সংগ্রাম গড়ে তুলতে হবে।’

সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণসংহতি রাজনৈতিক পরিষদের সদস্য ও শ্রমিক নেতা তাসলিমা আখ্তার, গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, সাবেক ডাকসু ভিপি নুরুল হক নূর, গণতান্ত্রিক বাম জোটের সমন্বয়ক ও সিপিবির প্রেসিডিয়াম মেম্বার আবদুল্লাহ আল ক্বাফী রতনসহ অন্যরা।

বিজ্ঞাপন

সমাবেশ পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন