বিজ্ঞাপন

চট্টগ্রামের পিপলস হাসপাতালকে জরিমানা

November 21, 2020 | 8:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রয়োজনীয় বিল-ভাউচার না দিয়ে এক রোগীর কাছ থেকে অপরাশেন খরচ বাবদ দেড় লাখ টাকা আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে চট্টগ্রামে একটি বেসরকারি ক্লিনিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

শনিবার (২১ নভেম্বর) নগরীর চকবাজারে পিপলস হাসপাতালে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।

চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এসময় চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির ও জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, ‘অভিযানের সময় আমরা একজন রোগীর কাছ থেকে অপারেশন কস্ট বাবদ এক লাখ ৩৫ হাজার ৮৭৯ টাকা বিল আদায় করতে দেখেছি। সেখানে ৯০ হাজার টাকা অপারেশন টিম চার্জ এবং বাকি টাকা সার্ভিস চার্জ হিসেবে দেখানো হয়েছে। কিন্তু এর বিপরীতে তারা প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেনি। এছাড়া একজন রোগীকে তার প্রাপ্য সেবা দেওয়ার ক্ষেত্রেও আমরা ঘাটতি দেখেছি। আবার বিভিন্ন রোগীর কাছ থেকে আদায় করা বিল-ভাউচারে গরমিল পেয়েছি।’

প্রতিশ্রুত সেবা না দেওয়া এবং বিল সংক্রান্ত গরমিলের কারণে পিপলস হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. সুভাষ চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে ম্যাজিস্ট্রেট আলী হাসান জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন