বিজ্ঞাপন

আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শুভ্র হাসান

November 21, 2020 | 10:04 pm

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে

খুবি: রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির আয়োজিত তিন দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ্র হাসান। ফাইনালে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বুটেক্স ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

বিজ্ঞাপন

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় জুমের মাধ্যমে ফেসবুক লাইভে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী এ কুইজ প্রতিযোগিতার শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন ছাড়াও প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান, তৃতীয় বুটেক্সের মো. রবিউল মোল্লা, চতুর্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আখতার হোসেন আজাদ, পঞ্চম হয়েছে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওমর শরীফ সরকার।

প্রতিযোগিতার ফাইনালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএসই ডিসিপ্লিনের প্রধান ড. আনিসুর রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক মো. মাতিউল ইসলাম, পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান মো. আকতার হোসেন। অনুষ্ঠানের উদ্ভোধন করেন ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট রিপ্রেজেন্টেটিভ কাউসার আহমেদ রুবেল।

বিজ্ঞাপন

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতার চেয়ারম্যান মেহজাবিন হোসেন বন্ধন এবং সভাপতিত্ব করেন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়।

উল্লেখ্য, বাংলাদেশের প্রায় ৫০ টিরও বেশি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৭৯৬ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন করে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৭৫টি সংগঠন ইভেন্ট পার্টনার এবং ৫০ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর এ প্রতিযোগিতা আয়োজনের সঙ্গে যুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রাউন্ড গুগল ফর্মের মাধ্যমে হয় এবং তৃতীয় ও ফাইনাল রাউন্ড জুমের মাধ্যমে ফেসবুকে লাইভ হয়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড ১৯ নভেম্বর ও ২০ নভেম্বর অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার বিজয়ীরা নগদ ১২ হাজার টাকাসহ সর্বমোট ২৮ হাজার টাকার পুরস্কার পাবেন। চ্যাম্পিয়ন ৫ হাজার টাকা ছাড়াও দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারী প্রতিযোগীরা যথাক্রমে ৩ হাজার, ২ হাজার, ১ হাজার, ১ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার পাবেন।

বিজ্ঞাপন

এছাড়া শীর্ষ ৮ জন প্রতিযোগী পাবেন ই-লার্নিং প্লাটফর্ম বহুব্রীহি থেকে ২ হাজার টাকা সমমূল্যের কোর্স ভাউচার এবং বিজয়ী প্রথম ১৬ জন সার্টিফিকেট পাবেন।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন