বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য’

November 23, 2020 | 3:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মুজিববর্ষে যখন জাতি বঙ্গবন্ধু জীবনসংগ্রাম, তার আদর্শ ও একটি স্বাধীন গণতান্ত্রিক সমতাভিত্তিক উন্নত বাংলাদেশ গড়ে তোলার তার লক্ষ্যকে স্মরণ করছে তখন একটি মহল তার ভাস্কর্য নিয়ে যে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে তা ক্ষমার অযোগ্য বলে জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। সোমবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞাপন

ওয়ার্কার্স পার্টি ইতিপূর্বে লালনের ভাস্কর্য এবং হাইকোর্টের ন্যায়বিচারের প্রতিক ভাস্কর্য নিয়ে স্পষ্টই বলেছে ভাস্কর্য আর মূর্তি এক জিনিষ নয়। একে মূর্তিপূজার সাথে তুলনা করা কেবল বালখিল্যতা নয় ধর্মের বিকৃতি।

বিবৃতিতে বলা হয়, ওয়ার্কার্স পার্টি লক্ষ্য করছে সম্প্রতি হেফাজত ইসলামের পক্ষ থেকে পুনরায় শিক্ষানীতি, নারীনীতি বাতিলসহ সরকারের প্রগতিশীল সংস্কারসমূহ বাতিলের দাবিই উত্থাপন করা হচ্ছে। সংসদে যুদ্ধাপরাধী নিজামী উত্থাপিত ব্লাসফেমি আইন প্রণয়ন ও পাকিস্তানের মত আহমেদিয়াদের অমুসলমান ঘোষণা করার দাবি জানিয়েছে। কেবল তাই নয় তাদের শর্ত মেনে সরকার চলাতে হবে বলেও হুংকার জানাচ্ছে।

‘এসব লোকের বিবৃতিতে বক্তৃতায় বঙ্গবন্ধুর সম্মান এতটুকু ক্ষুন্ন হবে না, তিনি জাতির কাছে চিরজীবী থাকবেন। কিন্তু এসব লোককে অব্যাহত ভাবে এসব দাবি করা সুযোগ দিলে তারা ঔদ্ধত্যের চরম পর্যায়ে পৌঁছবে’, বলেও আশঙ্কা করা হয় ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে।

বিজ্ঞাপন

এসময় ওয়ার্কার্স পার্টি বঙ্গবন্ধুসহ ভাস্কর্যবিরোধী এসব প্রতিক্রিয়াশীল মহলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহ্বান জানায়।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন