বিজ্ঞাপন

বেনাপোল চেকপোস্টে চালু হলো আইজিএম এন্ট্রি

November 24, 2020 | 1:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর):  আমদানি-রফতানি গতিশীল ও সহজ করতে বেনাপোল চেকপোস্টে আইজিএম এন্ট্রি চালু হচ্ছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে বেনাপোল চেকপোস্ট জিরো পয়েন্টে আইজিএম এন্ট্রির উদ্বোধন করেছেন বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান।

বিজ্ঞাপন

ব্যবসায়ীরা জানান, ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩৫০ থেকে ৪০০ পণ্যবাহী গাড়ি বেনাপোল বন্দরে আসে। একইপথে বেনাপোল থেকে একশ থেকে দেড়শ পণ্যবাহী ট্রাক ভারতে যায়। আগে ভারত থেকে আমদানি পণ্য বেনাপোল বন্দর প্রবেশের সময় তিন জায়গায় এন্ট্রি করতে হতো। এক্ষেত্রে একটি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকতে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লাগতো। এতে আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হতো। আমরা দীর্ঘদিন ধরে তিন জায়গার পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রি করার জন্য কমিশনারের কাছে বারবার আবেদন করেছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশনার আজ সকালে তিন জায়গায় পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রির উদ্বোধন করলেন। এক জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি-রফতানি গতিশীলতা পাবে এবং সহজ হবে।

এসময় তার সাথে বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ বিজিবিসহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান জানান, তিন জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হতো। আমদানি-রফতানি কার্যক্রম গতিশীল করতে এক জায়গায় ডাটা এন্ট্রির উদ্বোধন হলো। বেনাপোল বন্দরে আগের চেয়ে আরও বেশি কাজের গতি আসবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
সাবেক কমিশনার সম্পর্কে তথ্য দেওয়ায় পুলিশ কর্মকর্তা বরখাস্তজয়পুরহাটে জেলা ও দায়রা জজের আদালত বর্জন আইনজীবীদেরপুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহার চায় ক্র্যাব‘দেশে লাইসেন্সধারী ইন্টারনেট সরবরাহকারী ২৬৫০টি’ভারতের ১৮তম লোকসভার প্রথম অধিবেশ আজ, শপথ নিয়েছেন সদস্যরা‘বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষিতে সহায়তা দেবে সরকার’রাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলার সব খবর...
বিজ্ঞাপন