বিজ্ঞাপন

‘তোমার মন্তব্য করার কোন অধিকার নেই’, কুমার শানুকে ছেলে জান কুমার

November 24, 2020 | 5:41 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ছেলে জান কুমারের করা এক বিতর্কিত মন্তব্যের কারণে ক্ষমা চেয়েছিলেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানু। রিয়ালিটি শো ‘বিগ বস’-এ ছেলে জান কুমার মারাঠিদের ভাবাবেগে আঘাত করায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তার মাধ্যমে সকলের কাছে ক্ষমা চাইতে হয় নয়ের দশকের এই মেলোডি কিংকে।

বিজ্ঞাপন

সম্প্রতি ‘বিগ বসে’র ঘর থেকে বেরিয়ে গেছেন জান কুমার শানু। আর বেরিয়েই কুমার শানুর সেদিনের সেই মন্তব্যের জবাব দিলেন তিনি। বাবা কুমার শানুর বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে ছেলে জান কুমার শানু বললেন, তার শিক্ষাদীক্ষা নিয়ে মন্তব্য করার অধিকার কারও নেই। এ নিয়ে কাউকে জবাবদিহি করবেন না বলেই জানিয়ে দেন শানুপুত্র।

উল্লেখ্য, ঘটনার সূত্রপাত রিয়ালিটি শো ‘বিগ বস’-এর ২৭ অক্টোবরের এপিসোড থেকে। যেখানে শোয়ের প্রতিযোগী নিকি টাম্বোলি জান কুমারকে মারাঠি ভাষায় কিছু একটা বলতে যান। তাতেই বিরক্ত হয়ে জান বলে ওঠেন, মারাঠি ভাষা শুনলে তার বিরক্তি লাগে। তার সঙ্গে কথা বলতে হলে হিন্দিতে বলতে হবে। ভিডিও প্রকাশ্যে আসতেই বিক্ষোভে ফেটে পড়েন শিব সেনা ও এমএনএস-এর কর্মীরা। ২৪ ঘণ্টার মধ্যে কুমার শানুর ছেলে জানকে ক্ষমা চাইতে বলা হয়। এমন কি ‘বিগ বস’ বন্ধের হুমকিও দেওয়া হয়। এরপরই চ্যানেলের পক্ষ থেকে বিবৃতি জারি করে ক্ষমা চাওয়া হয়। শোয়ের মাধ্যমে ক্ষমা চেয়েছেন জানও।

বিজ্ঞাপন

সেই ঘটনার প্রেক্ষিতেই একটি ভিডিও আপলোড করেছিলেন কুমার শানু। ছেলের পক্ষ থেকে ক্ষমা চাওয়ার পরই তিনি ভিডিওতে তার লালনপালন নিয়ে প্রশ্ন তোলেন। বললেন, ‘২৭ বছর ধরে আমি আমার ছেলের সঙ্গে থাকি না। আমরা আলাদা থাকি। জানি না ওর মা ওকে কী শিক্ষা দিয়েছে। কিন্তু আমি আর কী-ই বা করতে পারি, বাবা হিসেবে শুধু ক্ষমাই চাইতে পারি।’

আর কুমার শানুর এই মন্তব্যের প্রক্ষিতে কথা বলতে গিয়ে জান বলেন, ‘আমার মা-ই একা আমাদের তিন ভাইকে মানুষ করেছেন। আমি জানি না কেন উনি কখনও আমাকে গায়ক হিসেবে প্রমোট করেননি। আপনারা প্রশ্ন করতে পারেন। ইন্ডাস্ট্রিতে এমন অনেক তারকা রয়েছে যাদের ডিভোর্স হয়েছে, আবার বিয়েও করেছেন। কিন্তু সন্তানদের কখনও এতদিন ধরে অবহেলা করেননি। আমি ভিডিওটি দেখিনি। তবে, আমার লালন-পালন, শিক্ষা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই। শোয়ে সবাই আমাকে মানুষ হিসেবে দেখেছেন। আমি কাউকে এনিয়ে জবাবদিহি করব না।’

এদিকে কুমার শানুর ভিডিওটি নিয়ে পালটা মন্তব্য করেছেন তার সাবেক স্ত্রী রীতা ভট্টাচার্যও। বললেন, যারা জান কুমার শানুকে ‘নেপো কিড’ বলে কটাক্ষ করছেন তারা নিশ্চয়ই বুঝতে পারছেন এবার গোটা বিষয়টা। ভিডিওতে যেকথা শানু বলেছেন, তা তার ব্যক্তিগত মতামত বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এবারের বিগবসের বিশেষ আকর্ষণ কুমার শানুর ছেলে জান কুমার শানু। তবে, ৫০ দিনের মাথায় এই রিয়ালিটি শো থেকে বেরিয়ে যান তিনি। যদিও সবার প্রথমে প্রতিযোগী হিসেবে শোয়ে গিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন