বিজ্ঞাপন

শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধু- এ যুগের রাষ্ট্রনায়ক’

November 25, 2020 | 10:50 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র এবং ভারতীয় হাই কমিশন, ঢাকা এর উদ্যোগে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে শনিবার (২৮ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ৪নং গ্যালারীতে আয়োজন করা হয়েছে গ্রুপ শিল্প প্রদর্শনী- ‘বঙ্গবন্ধু- এ যুগের রাষ্ট্রনায়ক’।

বিজ্ঞাপন

শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধু- এ যুগের রাষ্ট্রনায়ক’

মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান নূর এমপি এবং জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তেন প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব মো. নওসাদ হোসেন এবং চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম।

বিজ্ঞাপন

শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধু- এ যুগের রাষ্ট্রনায়ক’

বিশিষ্ট কিউরেটর শ্রী রিপন সাহার তত্ত্বাবধানে এই প্রদর্শনীতে ১২ জন শীর্ষস্থানীয় প্রতিশ্রুতিশীল বাংলাদেশী চিত্রশিল্পীর বিভিন্ন মাধ্যমে তৈরি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। শিল্পীদের মধ্যে রয়েছেন আবদুল মান্নান, মো. মুনিরুজ্জামান, সৈয়দা মাহবুবা করিম মিনি, কাদের ভূঁইয়া, সঞ্জীব দাস অপু, কিরীটী রঞ্জন বিশ্বাস, প্রশান্ত কর্মকার বুদ্ধ, এস এম মিজানুর রহমান, মো. জাকির হোসেন পুলক, মনজুর রশিদ, সৌরভ চৌধুরী ও মানিক বণিক।

বিজ্ঞাপন

প্রদর্শনীটি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ২৪-২৮ নভেম্বর, সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও প্রদর্শনীটি রাজশাহী, সিলেট, যশোর ও চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিসহ বাংলাদেশের অন্যান্য জেলায় অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন