বিজ্ঞাপন

হাসপাতালে ভর্তি ‘রূপবান’ সুজাতা

November 25, 2020 | 2:49 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

একসময়ে বাংলাদেশের সিনেমা হলগুলোতে ছিলো ভারতীয় বাংলা ও উর্দু ছবির দাপট। সে দাপটকে ভেঙ্গে চুরে দিয়েছিল ‘‘রূপবান’ ছবিটি। সে ছবির নায়িকা সুজাতা হার্ট অ্যাটাক করেছেন। তাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

বিজ্ঞাপন

সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি জানান, বুধবার (২৫ নভেম্বর) সকাল ৭/৮ টার দিকে সুজাতা বুকে ব্যাথা অনুভব করলে তাকে মিরপুরের হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার ডাক্তাররা জানিয়েছেন তার হার্ট অ্যাটাক হয়েছে। হাসপাতালটির সিসিইউতে ভর্তি আছেন তিনি। তাকে আগামী দুদিন ডাক্তাররা পর্যবেক্ষণে রাখবেন। এরপর সিদ্ধান্ত নিবেন তার হার্টে রিং পড়ানো লাগবে কিনা।

জায়েদ আরও জানান, কিংবদন্তি এ নায়িকার সঙ্গে তার একজন নাতি আছেন।

বিজ্ঞাপন

১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রটি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে একটি মাইলফলক। এতে বারো বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করে তন্দ্রা মজুমদার নামক এক কিশোরী। পরিচালক সালাহউদ্দিন এই তন্দ্রা মজুমদারের নাম রাখেন সুজাতা। আজো যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শক হৃদয়ে। ১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা এই সুজাতা। এরপর বেশ লম্বা বিরতি নিয়ে আবার অভিনয় শুরু করেন।

সুজাতা কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালে বাংলা চলচ্চিত্রের আরেক জনপ্রিয় নায়ক আজিমকে বিয়ে করেন।

১৯৬৪ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন সুজাতা। সব মিলিয়ে তিনশ ছবিতে অভিনয় করেছেন তিনি। সুজাতা পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘অর্পণ’। সুজাতা-আজিমের নিজস্ব প্রযোজনা সংস্থাগুলো হচ্ছে- ‘সুজাতা প্রোডাকশন্স’, ‘এস এ ফিল্মস’ ও ‘সুফল কথাচিত্র’।

বিজ্ঞাপন

সুজাতা ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন